বাড়ি আমাদের চট্টগ্রাম একুশ বছর পর ফটিকছড়ি ছাত্রলীগের সভাপতি জামাল, সা.সম্পাদক রুপু

একুশ বছর পর ফটিকছড়ি ছাত্রলীগের সভাপতি জামাল, সা.সম্পাদক রুপু

0
52

ফটিকছড়ি:
দীর্ঘ একুশ বছর পর ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক র্নিবাচন কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সম্পন্ন হয়েছে। গত ২৬ জানুয়ারী প্রথম অধিবেশন শেষ হওয়ার পর গতকাল বুধবার (৩১ জানুয়ারী) ফটিকছড়ির সদরের জে.ইউ পার্কে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের একাংশের সম্মেলন বর্জন ও একাধিক প্রার্থীতা প্রত্যাহারের পর সর্বশেষ সভাপতি পদে নির্বাচন করেছেন ২ জন এবং সাধারণ সম্পাদক পদে লড়েছেন ২ জন। এতে দুই শত তিন ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জামাল উদ্দিন। তার নিকটতম প্রতিদন্ধি খায়রুল আমিন সাগর পেয়েছেন ৩৯ ভোট। দুই শত সতের ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রায়হান রুপু। তার নিকটতম প্রতিদন্ধি নজরুল পেয়েছেন মাত্র ২৫ ভোট। মোট ভোটার সংখ্যা ছিলো ৩৬৬। ভোট পড়েছে ২৪৪ টি। তম্মধ্যে দুই পদেই ২ টি করে মোট ৪ টি ভোট বাতিল হয়েছে। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব।
উল্লেখ্য, এর আগে প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে ৭ জন ছিল সভাপতি পদের প্রার্থী, আর ১৩ জন ছিলেন সাধারণ সম্পাদক প্রার্থী। এখানে মোট ভোটার সংখ্যা ছিল ৩ শ ৬৬। যার মধ্যে উপজেলার ৫টি কলেজ, ২টি পৌরসভা ও ১৭ ইউনিয়নে ২’শ ৫০ জন এবং উপজেলা ছাত্রলীগ সদস্য ১’শ ১৫ জন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, ছাত্রলীগ নেতা শাহেদুল আলম সাহেদ, মাইনুল করিম সাউকি, ফটিকছড়ি পৌর ছাত্রলীগের সভাপতি আবু শোয়াইব, সা. সম্পাদক আরাফাত তুহিন, ফটিকছড়ি কলেজ ছাত্রলীগের সা.সম্পাদক সাদেক আলী সিকদার শুভ প্রমূখ।