এক ঘন্টা দশ মিনিট পর উদ্ধার হলো লিফটে আটকে পড়া দু’জন

0
70

মো কামরুল ইসলাম ও তাঁর শিশু সন্তান ফারদিন এক ঘন্টা দশ মিনিট পর উদ্ধার হলো স্বাধীনতা কমপ্লেক্স এর ঘূর্ণিয়মান রেস্টেুরেন্টের লিফটে আটকে পড়া দু’জন।
নগরীর চাঁন্দগাও থানায় অন্তর্গত বিনোদন কেন্দ্র স্বাধীনতা কমপ্লেক্স এ বেড়াতে গিয়ে কমপ্লেক্স এর সুউচ্চ ঘূর্ণিয়মান রেস্টেুরেন্টের লিফটে আটকা পড়ে দু’জন দর্শনার্থী।
এরা দু’জন হলেন হাটহাজারীর মো কামরুল ইসলাম ও তাঁর শিশু সন্তান ফারদিন (১৩)। আটকে পড়া মো কামরুল ইসলাম এর ভাই সাইফুল ইসলাম রাত নটা ৪০মিনিটের দিকে চট্টগ্রামের প্রথম অনলাইন পত্রিকা নিউজচিটাগং২৪.কম ফোন করে জানান তাঁর ভাই ও ভাতুষপুত্র প্রায় ১৫-২০মিনিট ধরে স্বাধীনতা কমপ্লেক্স এ বেড়াতে গিয়ে কমপ্লেক্স এর সুউচ্চ ঘূর্ণিয়মান রেস্টেুরেন্টের লিফটে আটকে আছেন। তাদের উদ্ধারের বিষয়ে যেন নিউজচিটাগং২৪.কম’র একটু সহযোগীতা করে।

এর পর পরই নিউজচিটাগং২৪ কর্তৃপক্ষ বিষয়টি গণমাধ্যম, চাঁন্দগাও থানা ও ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করে। সাথে সাথে সবাই নিজ নিজ পতিষ্ঠানের পক্ষ থেকে সহায়তার হাত বাড়ায়। আটকে পড়া দু’জনকে উদ্ধারে তৎপর হয়ে উঠে কতৃপক্ষ।

এ সময় নিউজচিটাগং২৪.কম পক্ষ থেকে আটকে পড়া মো কামরুল ইসলাম এর সাথে যোগাযোগ করেন নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন। এর মিনিট পাচঁ পর আটকে পড়া মো কামরুল ইসলাম জানান লিফটের লাইট বন্ধ হয়ে গেছে, এমন কথা শুনার পর নিউজচিটাগং২৪.কম এর নির্বাহী সম্পাদক ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা স্বচক্ষে অবলোকন করতে থাকেন। স্বাধীনতা কমপ্লেক্স কতৃপক্ষ বিকল্প পন্থায় রাত ১০টা ৩৫ মিনিটে তাদের উদ্ধার করে নীচে নামিয়ে আনতে সক্ষম হয়।

এঘটনার পর উদ্ধার পাওয়া কামরুল ইসলাম জানান তারা আল্লাহর কাছে শুকরিয়া জানান। তিনি তার পুত্র ফারদিনের জন্য ভয় পেয়েছেন কিন্তু তা তাকে বুঝতে না দিয়ে ধৈয্য ধরে পরিস্থিতি লক্ষ করেন্ তিনি আরো জানান রাত ৯টা ২৫ মিনিটের দিকে তারা দুজনে লিফটে নীচে নামছিলেন অল্প নামার পর লিফট আটকে যায়। কিছু সময় পর তিনি বুঝেন রারা আটকে গেছেন। ভাইকে কল করে তিনি ফোনে সহায়তা কামনা করেন। তার ভাই সাইফুল ইসলাম এবং ইমতিয়াজ শাওন ফোনে তাকে সাহস দেয়। এক পর্যায়ে লিফটের আলো নিভে গেলে বেশ ভয় পান এবং ইমতিয়াজ শাওনকে ফোনে বিষয়টি অবহিত করেন। তিনি জানান তারা মাত্র দুজন হওয়ায় নি:স্বাস নিতে তাদের সমস্য হয়নি। তিনি ও তার পরিবার নিউজচিটাগং২৪.কমসহ সহায়তার হাত বাড়ানো সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

এ প্রসঙ্গে স্বাধীনতা কমপ্লেক্স কতৃপক্ষ বলেন বিষয়টি অনভিপ্রেত ও যান্ত্রীক গোলযোগ সৃষ্ট। তবে এ লিফটে পর্যাপ্ত অক্সিজেন চলাচল ব্যবস্থা ছিলো। এ ঘটনার জন্য তারা দু:খ প্রকাশ করে বলেন এমন বিষয় যেন ভবিষ্যতে না হয় সে বিষয়ে তারা লক্ষ রাখবেন।