এনায়েত বাজার কলেজে দুর্নীতি প্রতিরোধে শপথ

0
125

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে দুর্নীতি প্রতিরোধ কমিটি চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে এনায়েত বাজার মহিলা কলেজের কর্মকর্তা, শিক্ষক- শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগি সংগঠন সততা সংঘের উদ্যোগে ০১এপ্রিল শনিবার শপথ বাক্য পাঠ করান সৈয়দ সিরাজুল ইসলাম কমু।
দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আবু সাঈদ, দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. মোশারফ হোসেন মৃধা, উপ সহকারী পরিচালক সাধন চন্দ্র সুত্রধর, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম কমু প্রতিরোধ কমিটির সদস্য এ.বি.এম খালেদুজ্জামান (দাদুল), মো. আবু সাঈদ সেলিম, মো. নাসির উদ্দিন, অধ্যাপক আকতার হোসেন চৌধুরী, ফাতেমা জেবুন্নেছা, প্রফেসর মোহাম্মদ রুহুল আমিন, আবিদা সুলতানা প্রমূখ এ সময় সেখানে উপস্থিত ছিলেন।
এ সময় তিনি বলেন, প্রতিরোধ গড়ে না ওঠায় দীর্ঘদিন ধরে চলে আসা দুর্নীতি একটু একটু করে বৃদ্ধি পেয়ে মহামারী আকার ধারন করে। সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি বাসা বেঁধে দেশ ও সমাজকে অন্ধকারে নিমজ্জ্বিত করে রেখে অগ্রগতিকে রুদ্ধ করে রেখেছিল। বর্তমান ছয় সাত বছরে সরকার ও দুদকের শক্তিশালী পদক্ষেপে দুর্নীতি অনেকটা কমে আসায় রাষ্ট্র ও সমাজ উপকৃত হয়েছে।
দুর্নীতিকে সমূলে উৎপাটন করতে হলে সকল নাগরিককে সচেতন হতে হবে। দুদককের কাছে সমাজে বিদ্যমান দুর্নীতির ব্যাপারে তথ্য সরবরাহ করতে হবে। এ ব্যাপারে দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘ তৃণমূল পর্যায়ে কাজ করে যাবে।