‘এল ক্লাসিকো’র তারিখ ঘোষণা

0
66

এল ক্লাসিকোমৌসুমের দ্বিতীয় ‘এল ক্লাসিকো’র তারিখ ঘোষিত হয়েছে। আগামী ২ এপ্রিল বার্সেলোনার মাঠ ‘ক্যাম্প ন্যুতে’ অনুষ্ঠিত হবে লা লিগার দ্বিতীয় এল ক্লাসিকো।

গত নভেম্বরে প্রথম ক্লাসিকোতে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ৪-০ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। সে হিসেবে ২ এপ্রিল প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে গ্যালাকটিকোরা।

ঘটনাবহুল প্রথম ক্লাসিকোতে বার্সার হয়ে জোড়া গোল করেছিলেন লুইস সুয়ারেজ। একটি করে গোল করেছিলেন নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা। রিয়ালের তখনকার কোচ রাফায়েল বেনিতেজের জন্য সেই ম্যাচে হারের সঙ্গে দুঃস্বপ্ন হয়ে এসেছিল ইসকোর লাল কার্ড।

বার্সার কাছে বিধ্বস্ত হওয়ার ধাক্কা শেষ পর্যন্ত সামলে উঠতে পারেননি বেনিতেজ। পরে বরখাস্তই করা হয় সাবেক লিভারপুল ও নেপলির এইকোচকে।

রিয়ালের নতুন কোচ জিনেদিন জিদানের জন্য এটি প্রথম এল ক্লাসিকো। গত কয়েক মাসের কোচিং সময়ে জিদানের একমাত্র বড় পরীক্ষা ছিল দুদিন আগের মাদ্রিদ ডার্বি। তাতে অবশ্য ফেল করেছে তার দল। নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে ০-১ গোলে হেরে শিরোপা দৌড় থেকেই ছিটকে গেছে স্প্যানিশ জায়ান্টরা। তবে শিরোপার আশা শেষ হলেও ক্লাসিকো জিদানের জন্য হবে মর্যাদা রক্ষার লড়াই।

লিগে রিয়ালের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে বার্সেলোনা। রোববার সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপার পথে এক পা দিয়ে রেখেছে বার্সা। ওই ম্যাচ জিতে টানা ৩৪ ম্যাচ জেতার মাইলফলক স্পর্শ করেছে কাতালানরা। লিগের পরের ম্যাচে বৃহস্পতিবার রায়ো ভায়োকানোর বিপক্ষে মাঠে নামবে বার্সা।