কন্টেইনার চুরি: মামলা করেছে কাস্টমস কর্তৃপক্ষ

0
68

মামলাবন্দর থেকে চুরি যাওয়া ১৪ কন্টেইনার আটকের ঘটনায় নগরীর হালিশহর থানায় মামলা দায়ের করেছে কাস্টমস কর্তৃপক্ষ। বুধবার চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মহসিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় চারজনের নাম উল্লেখ করে আরো বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মুকিতুল হাসান।

তিনি জানান, গ্রেফতার মোশাররফ হোসেনকে প্রধান আসামী করা হয়েছে। এছাড়া নিলামের বিডার খলিলুর রহমান, ক্রয় অনুমতি পাওয়া সাইফুদ্দিন হায়দার চৌধুরী, দেলোয়ার হোসেনের নাম উল্লেখ করে আরো কয়েকজনকে আসামী করা হয়েছে।

হালিশহর থানার অপারেটর সাইফুল আবেদীন বাংলানিউজকে বলেন, আসামীরা একই উদ্দেশ্যে পণ্য চালানের কাগজপত্র জালিয়াতি করে সরকারি রাজস্ব ফাঁকি ও মালামাল আত্মসাৎ করার অপরাধে কাস্টমস আইন ১৯৬৯ ১৫৬ উপধারা ১৪/৩২/৪৩/(ক) এবং দন্ধবিধি আইনের ৪৬৮/৪৭১/৪১৭/৪০৬ ধারায় মামলা দায়ের হয়েছে।

নিলাম শাখা থেকে ক্রয় অনুমতি দেওয়া ১৪টি পণ্য ভর্তি কন্টেইনার চুরি হয়ে যাওয়ার প্রায় এক সপ্তাহ পর মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর) হালিশহর এলাকায় একটি বেসরকারি কন্টেইনার ডিপো থেকে আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। কন্টেইনারগুলোতে পশু খাদ্যে ব্যবহৃত কেমিক্যাল ছিল।

ক্রয় অনুমতি পাওয়া সাইফুদ্দিন হায়দার চৌধুরী পণ্যের মূল্য ও সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে কৌশলে বন্দর থেকে কন্টেইনারগুলো চুরি করে নিয়ে যান। পরে দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে।

নিউজচিটাগাং২৪/এসএ