কবি হেনরী স্বপনকে জামিন দিয়েছেন আদালত

0
141

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার কবি হেনরী স্বপনকে জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জামিন পান তিনি।

এর আগে গত মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। খ্রিষ্টানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

বরিশাল নগরীর উদয়ন স্কুল সংলগ্ন ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। ওইদিনই নগরের চৌমাথার গোলপুকুর এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তার বিরুদ্ধে এই মামলা হয়।

এর আগে গত ১১ মে গভীর রাতে কিছু ব্যক্তি কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে তাকে বরিশাল ত্যাগ ও প্রাণনাশের হুমকি দেয়। এতে তিনি নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। স্বপন নগরের নবগ্রাম রোডের খ্রিষ্টান কলোনির বাসিন্দা।