কর্ণফুলীতে নিরাপদ সড়ক দিবসের সমাবেশ ও র‌্যালী

0
40

 

 

আনোয়ারা প্রতিনিধি:
“সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি” এই শ্লোগানে প্রথমবারের মত সরকারিভাবে সারাদেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রোববার সকালে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক আখতারুজ্জামান চত্ত্বর এলাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কর্ণফুলী উপজেলার উদ্যোগে সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম উদ্দীন সানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক হায়দার আলী রনি, প্রধান বক্তা ছিলেন শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ডা. হাসান মুরাদ সাগর, সমাজ সেবক দিদারুল ইসলাম, নিরাপদ সড়ক চাই’র সহ-সভাপতি এস.এম. পেয়ার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক এম.এ রহিম, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাক মো. ইদ্রিস মানিক, আলোর প্রতীকের সদস্য সচিব আবদুল্লাহ আল মামুন, শিকলবাহা সমাজ উন্নয়ন ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ উদ্দীন, ছাত্রনেতা আবদুল্লাহ আল মামুন, এস,এম. জাকারিয়া, কর্ণফুলী ব্ল্যাড ডোনেশন ক্লাবের উদ্দোক্তা হাজী জসিম উদ্দীন, কর্ণফুলী সিএনজি সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. নুর জামান, নির্বাহী সদস্য মো. ইউনুস, নজরুল ইসলাম, শাহাদাত হোসেন, আজিজুর রহমান, মো. আকরাম, নুর মোহাম্মদ, মো. আলমগীর, জামাল উদ্দীন, কোরবান আলী, মো. সোহেল, মো. হাসান, মো. সেলিম, মো. মোর্শেদ, মীর আহমদ, কবির আহমদ, ফরুখ আহমদ, জকির আহমদ, নুর মোহাম্মদ, আবু নাসের, নাজিম উদ্দীন, আবু জাহেদ, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, এহেছান উল্লাহ, মো. সাইফুল, মো. রাকিব, মো. সাহেদ, মো. রনি, মো. আল আমিন, তৌহিদুল ইসলাম জনি, মো. জুবাইর, মো. নুরুল ইসলাম, সাদ্দাম সাব্বির, মহিউদ্দীন, রাসেল, শাহেদ প্রমুখ। সমাবেশ ও র‌্যালী শেষে ড্রাইভার-যাত্রীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন অতিথিবৃন্দ।

সমাবেশ বক্তরা বলেন, নিরাপদ সড়ক আমাদের প্রত্যেকেরই কাম্য, একটি দেশ উন্নয়নের শিকড়ে পৌছার জন্য সড়ক নিরাপদ হওয়া খুবই জরুরী। ২২ অক্টোবরকে সরকার জাতীয় নিরাপদ সড়ক ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এই ঘোষণা হচ্ছে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও সারা বাংলাদেশে নিরাপদ সড়ক চাই-এর কর্মীদের দীর্ঘ আন্দোলন এবং নিরলস প্রচেষ্ঠার ফসল। আগামীতে উপজেলা প্রশাসন এবং নিরাপদ সড়ক চাই কমিটির সমন্বয়ে এই দিবসটি আরো বৃহৎ আকারে পালন করার জন্য উদ্বাত্ত আহ্বান জানান।