কুতুবদিয়ায় জোরপূর্বক ঘরসহ ভিটি দখল,থানায় এজাহার

0
207

লিটন কুতুবী:
কুতুবদিয়ায় সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক বসতঘর ভেঙে ঘরসহ ভিটি দখলের অভিযোগ উঠেছে। সন্ত্রাসীরা মূল্যবান জিনিসপত্রসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের বাঁধা দিলে এজাহারের বাদি রাবেয়া বছরীকে মারধর পূর্বক গুরুতর জখম করে। ঘটনাটি ঘটেছে কুতুবদিয়া দ্বীপের উত্তর ধুরুং ইউনিয়নের নয়াকাড়া গ্রামের নুরুল মোস্তফা বাদশা মাঝির ঘরে।
এজাহার সূত্রে জানা গেছে, একই এলাকার শফিকুর রহমানের পুত্র ফরিদ আলম,তার ছেলে শকির উল্লাহসহ অস্ত্রধারী ১০/১২জন সন্ত্রাসী নিয়েগত ৬ ডিসেম্বর দিন দুপুরে জোরপূর্বক ঘরে ডুকে মালামাল লুট করেঘর ভেঙ্গে ভিটি দখল করে ফেলে। ঐ সময় এজাহারের বাদির স্বামীবাদশা মাঝির ঘরে ছিল না। এজাহারের বাদি রাবেয়া বছরী ও তার ৪ সন্তানের সামনে ঘর ভাঙতে গেলে তারা বাঁধা দেয়। এসময় তাদের মারধর করে গুরুতর জখম করে। আহতরা হাসপাতালে ভর্তি হন।
এজাহারের বাদি রাবেয়া বছরী বলেন, সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে ভিটি দখল করার চেষ্টা করে আসছে। গত বছর এমন সময়ে উক্ত সন্ত্রাসীরা ঘর দখল করার চেষ্টাকরে ব্যর্থ হয়। এ ঘটনায়তার স্বামী নুরুল মোস্তফা বাদশা মাঝি বাদি হয়ে ফরিদ ও তার ছেলে শকির উল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় মামলা রুজু করে। (যার মামলা নং জি,আর -১০৪/১৮) বর্তমানে কুতুবদিয়া আদালতে মামলাটি চলমান।
বাদশা মাঝি জানান, এজাহারের অভিযুক্তরা তার একই খতিয়ানের মালিক। আমার বসতভিটিতে জায়গা পাবে এমন অভিযোগ তুলে প্রতিনিয়তই ঝগড়া বিবাদ করে আসতো। আমি ঘরে না থাকা অবস্থায় সন্ত্রাসীরা ঘর ভেঙ্গে মালামাল লুট করে। তার স্ত্রী সন্তান ঘর থেকে তাড়িয়ে দিয়ে ভিটিতে নতুনভাবে ঘর তৈরী করে সন্ত্রাসীদের দখলে নিয়ে যায়।বর্তমানে স্ত্রী সন্তানদের নিয়ে পাশ^বর্তী এক আতœীয়ের ঘরে আশ্রয় নিয়েছে। সন্ত্রাসীরা ঐ পরিবারকেও হুমকি দিচ্ছে। বর্তমানে তারা অসহায় হয়ে মানবেতর জীবন যাপন করছে।এ ব্যাপারে তার স্ত্রী রাবেয়া বছরী বাদি হয়ে মঙ্গলবার (১০ডিসেম্বর) রাতেকুতুবদিয়া থানায় এজাহার দায়ের করে।
অভিযুক্ত ফরিদ আলমের সাথে এ বিষয়ে কথা হলে তিনি বলেন, তার পৈত্রিক ভিটিপরিমাপ করে যে টুকু পাবে সে টুকু দখলে নিয়েছে। দীর্ঘদিন ধরে বাদশা মাঝি তার ভিটি দখল করে বসবাস করে আসছিল। স্থানীয় চেয়ারম্যান,মেম্বার ও গণ্যমান্য ব্যাক্তিদের শালিসে যে জায়গাপ্রাপ্ত হয়েছি তা দখল নিয়েছি। রাবেয়া বছরীর অভিযুক্ত ঘটনা মিথ্যা বলে দাবী করেন।