খাগড়াছড়িতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল

0
95

পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার, চাঁদাবাজী বন্ধ ও সাদিকুল হত্যার বিচারের দাবীতে

শংকর চৌধংরী,খাগড়াছড়ি:
পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার, চাঁদাবাজী বন্ধ ও ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক সাদিকুলের হত্যাকারীদের বিচারের দাবীতে খাগড়াছড়িতে রবিবার ২১মে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা। শুক্রবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন থেকে হরতালের ঘোষনা দেয় সংগঠনটি।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন, সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, দীর্ঘ দেড় বছর ধরে তার নেতৃত্বধীন সংগঠনটি নানা কর্মসূচী বস্তবায়নসহ রাজপথে আন্দোলন-সংগ্রাম করে আসছে। সম্প্রতি একটি চক্র একটি মহলকে খুশি করতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ জেলা ও সকল উপজেলাকে বাদ দিয়ে মহা সমাবেশের ডাক দিয়েছে। এটি একটি ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে তা রাজপথে প্রতিহত করার হুশিয়ারী জানান।

সম্প্রতি পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক তারেক আজিজকে হামলার অভিযোগ এনে তার চিকিৎসার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, একটি মহল ষড়যন্ত্রের মাধ্যমে বাঙ্গালীদের নাম ভাঙ্গিয়ে পকেট ভারী করতে তথাকথিত কিছু কর্মসূচী ঘোষনা করে মানুষের মাঝে বিভ্রান্তী তৈরী করার চেষ্টা করছে। এ ষড়যন্ত্র প্রতিহত করা হবে জানিয়ে আগামী ২১ মে ২০১৭ইং বরিবার সকাল-সন্ধা হরতাল সফল করতে প্রশাসনসহ সর্বস্থরের মানুষের সহায়তা কামনা করেন তিনি।

এছাড়াও মহালছড়ির ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক সাদিকুলের হত্যাকারীদের বিচার, পাহাড়ে চাঁদাবাজী বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় সেনাবাহীর ক্যাম্প স্থাপনের দাবী জানায় সংগঠনটি। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা,যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম, আশ্ররাফুল রণি, মৃদুল বড়–য়া ও প্রচার সম্পাদক শাহীন আলমসহ প্রমূখ উপস্থিত ছিলেন।