খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল

0
141

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাওয়ার উপক্রম হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া এখন এত অসুস্থ যে, তিনি নিজে হাতে ধরে কিছু খেতেও পারেন না। তাকে অন্যের সাহায্যে খাইয়ে দিতে হয়। তিনি হুইলচেয়ার ছাড়া চলতে পারেন না। এমনকি বিছানা থেকেও দুজনার সাহায্যে তাকে তুলতে হয়।

‌‌‌‌‌‌‌‌অথচ সরকারের যে মদদপুষ্ট হাসপাতাল, সেই হাসপাতালের পরিচালক বলেন, তিনি (খালেদা) আগের চেয়েও সুস্থ।’

তিনি আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে এই যে মিথ্যা ব্যাখ্যা দেয়া হয়েছে, এর জন্য পরিচালকের বিচার হওয়া উচিত। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে রিপোর্ট তারা দিয়েছেন, তা প্রকাশ করা হচ্ছে না। আমরা স্পষ্টভাবে খালেদা জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করার দাবি জানাচ্ছি।

ফখরুল বলেন, এই সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন একটা সরকার। এই সরকারকে ক্ষমতায় রাখার মানে হচ্ছে— জনগণের সর্বনাশ করা। আজকে প্রত্যেকটি পণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আজকে মানুষ চাল কিনে খেতে পারছে না।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার মুক্তি মানে জনগণের মুক্তি, গণতন্ত্রের মুক্তি। তাই আজকে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা বারবার বলেছি ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। দেশ প্রেমিক শক্তিগুলোকে একত্রিত করে আন্দোলনের মাধ্যমে তাদেরকে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন বাধ্য করতে হবে।

মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।