গাজী সিরাজকে জেল গেট থেকে পুনঃ গ্রেফতার

0
283

বিভিন্ন মিথ্যা ও গাইবি মামলায় দীর্ঘদিন জেল খেটে জামিনে বের হওয়ার সময় জেল গেইট থেকে ডিবি পুলিশ পুনরায় গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহকে। গ্রেফতারের পর ২ টি মামলায় আবারো কারাগারে পাটিয়ে দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

আজ ১৫ অক্টোবর মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগ নেতারা ঘুমের মধ্যেও ক্ষমতা হারানোর ভয়ে আতংকিত হয়ে ওঠেন। রাষ্ট্রক্ষমতা কে কুক্ষিগত করে দেশের জনগণের উপর নির্যাতনের স্টীম রোলার চালানো এক চরম স্বৈরাচারী সরকার আওয়ামীলীগ।

যাদের নির্মমতার হাত থেকে রেহায় পায় না বিরোধী মত থেকে শুরু করে নারী, শিশু সহ বয়োবৃদ্ধ মানুষও। তারা জনগণের স্বাধীন মতামত কে ভয় পায় বলেই নিরীহ জনগণকে বিভিন্ন মিথ্যা মামলায় যুক্ত করে নির্মম নির্যাতন চালাচ্ছে। জনগণের পক্ষে কথা বলার কারণেই আজ বেগম খালেদা জিয়া কারাগারে। নেতৃবৃন্দ বলেন, জনগণের অধিকার আদায়ের সংগ্রাম করতে গিয়েই আজ গাজী সিরাজ জেলগেট থেকে পুনরায় গ্রেফতার হয়। জনগণের পক্ষে কথা বলা মানুষগুলোই আওয়ামী সরকারের মুল টার্গেট। তাদেরকে যেকোন মূল্যে নির্মুল করার এক হীন অপচেষ্টায় লিপ্ত বর্তমান সরকার।

নেতৃবৃন্দ আওয়ামীলীগকে জনবিচ্ছিন্ন প্রশাসন নির্ভর দল হিসেবে আখ্যায়িত করে বলেন, জনগণ এখন আওয়ামিলীগের সকল অপকর্মের হিসাব করতে শুরু করেছে। অচিরেই দেশে জনতার সরকার প্রতিষ্ঠিত হবে এবং রাষ্ট্রে ঘটে যাওয়া সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে বেগম খালেদা জিয়া ও গাজী সিরাজের মুক্তির দাবী জানিয়ে বলেন, গাজী সিরাজ একজন পরিচ্ছন্ন ছাত্রনেতা। তাকে সম্পুর্ন আইন ও নিয়ম বহির্ভূত ভাবে জেলগেট থেকে পুনরায় গ্রেফতার করা খুবই অমানবিক। জামিন পাওয়ার তার মৌলিক অধিকার।নেতৃবৃন্দ অনতিবিলম্বে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ও গাজী সিরাজ উল্লাহ সহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।