গুণী ব্যক্তিরা সমাজের পথ প্রদর্শক

0
66

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সংবর্ধনা অনুষ্ঠানে চ.বি. উপাচার্য

২৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ বিকেল ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠকালীন সভাপতি বর্তমান সাদার্ণ ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফাকে উক্ত বিভাগের পক্ষ থেকে সম্মাননা প্রদান অনুষ্ঠান উক্ত বিভাগের হল রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে একজন গুণী শিক্ষককে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সংবর্ধিত শিক্ষককে প্রাণঢালা অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, গুণী ব্যক্তিকে সম্মান করলে নিজেরা সম্মানিত হয়। প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা এ বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর তাঁর সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে এ বিভাগকে সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এ মেধাবী শিক্ষকের কৃতিত্বপূর্ণ ও যুগোপযোগী কর্মপরিকল্পনার ফলে এ বিভাগ আজ স্বমহিমায় মহিমান্বিত। এটি এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গৌরবের ও আনন্দের। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, তথ্য-প্রযুক্তির অবাধ প্রবাহের এ যুগে এ বিভাগের তরুণ-মেধাবী শিক্ষক-গবেষক ও প্রাণপ্রিয় শিক্ষার্থীরা তাদের মেধার যথাযথ প্রজ্জ্বলন ঘটিয়ে বিশ্বের নব নব আবিস্কারের সাথে সম্পৃক্ত হয়ে নিজেদের জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করার যথেষ্ট সুযোগ রয়েছে। মাননীয় উপাচার্য এ সুযোগকে কাজে লাগিয়ে আমাদের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদেরকে জ্ঞান সৃজনের মাধ্যমে নিজেদের দক্ষতার প্রতিফলন ঘটিয়ে দেশ-জাতির কল্যাণে নিবেদিত প্রাণে কাজ করার আহবান জানান। মাননীয় উপাচার্য সম্মাননা প্রাপ্ত সংবর্ধিত শিক্ষকের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। পরে মাননীয় উপাচার্য সংবর্ধিত অতিথিকে উক্ত বিভাগের পক্ষে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
চ.বি. কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক জনাব এ এইচ এম সাজেদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন, সহযোগী অধ্যাপক ড. আশরাফউজ্জামান, ড. রাশেদ মোস্তফা, জনাব নিহাদ করিম চৌধুরী ও সহকারী অধ্যাপক জনাব সীমা চক্রবর্তী। সম্মাননা অনুষ্ঠানে উক্ত বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।