গৌরবের সাথে উচ্চারিত হবে চট্টগ্রামের নাম

0
54

দক্ষিণ এশিয়ায় উন্নত বাণিজ্যিক নগরী হিসেবে চট্টগ্রামের নাম গৌরবের সাথে উচ্চারিত হবে জানিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘চট্টগ্রামে উন্নয়নযজ্ঞ চলছে। এসব উন্নয়নকাজ শেষ হলেই অর্থনৈতিকভাবে গতিশীল, বিনিয়োগ বান্ধব, নান্দনিক ও স্বাচ্ছন্দ্যময় বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে উঠবে চট্টগ্রাম।’

রোববার (০৪ ফেব্রুয়ারি) সকালে আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের ২ নম্বর গেইট অংশ হতে বায়েজিদমুখী রেম্প নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

সরকারের উন্নয়নের ধারাবাহিকতার জন্য সকলের সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চট্টগ্রামে নানাখাতে উন্নয়নকাজ চলছে। গণপূর্ত মন্ত্রণালয়ের মাধ্যমে আবদুচ ছালামের নেতৃত্বে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ তার একটি নমুনা চট্টগ্রামবাসীর মানসপটে এঁকে দিতে সক্ষম হয়েছে। জলবায়ু পরিবর্তনের প্রভাবে চট্টগ্রাম এখন জলাবদ্ধতার সমস্যায় জর্জরিত। এজন্য নাগরিক সমাজের অসচেতনতাও অনেকক্ষেত্রে দায়ী। নাগরিক জীবনে যানজট ও জলজট থেকে সৃষ্ট অস্বস্তি দূর করে একটি স্বাচ্ছন্দ্যময় নগরী গড়ে তোলার জন্য ইতিমধ্যে সরকার নানা উদ্যোগ হাতে নিয়েছেন।

গণপূর্তমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সঠিক পথেই এগিয়ে যাচ্ছে। তেমনি এগিয়ে যাচ্ছে চট্টগ্রামের উন্নয়ন। শেখ হাসিনার অবদানে চট্টগ্রামের উন্নয়ন এখন দৃশ্যমান।

পরিদর্শনকালে গণপূর্তমন্ত্রীর সাথে ছিলেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম। তিনি বলেন, চট্টগ্রামের এত উন্নয়ন, অগ্রগতির জন্য সৌভাগ্যক্রমে আমরা আমাদের প্রিয় রাজনৈতিক অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বে পেয়েছি। সিডিএর সমস্ত উন্নয়ন কর্মকাণ্ডে গণপূর্তমন্ত্রীর অকুণ্ঠ সমর্থন, সহযোগিতা ও আন্তরিকতা চট্টগ্রামের মানুষ কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে।

পরিদর্শনকালে গুণগতমান বজায় রেখে রেম্প নির্মাণকাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার নির্দেশনা প্রদান করেন গণপূর্তমন্ত্রী।

পরিদর্শনকালে সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমানসহ নির্মাণ সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।