চট্টগ্রামে শুরু হয়েছে মাসব্যাপী ”উইমেন্স এসএমই”এক্সপো-২০১৯

0
157

১ নভেম্বর শুক্রবার বিকাল ৩টায় রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে, চট্টগ্রামে শুরু হয়েছে ১৩ঃয ওহঃবৎহধঃরড়হধষ ডড়সবহ’ং ঝগঊ ঊীঢ়ড় ইধহমষধফবংয ২০১৯. ঝগঊ খাতে মহিলা উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজার সৃষ্টি, প্রচার ও প্রসারের লক্ষ্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (ঈডঈঈও) উদ্যোগে এবং রপ্তানী উন্নয়ন ব্যুরো ঊচই, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (ঋইঈঈও), বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয় কর্র্তৃক প্রতিষ্ঠিত ঝগঊ ঋড়ঁহফধঃরড়হ, জুট ডাইভারর্সিফিকেশন প্রমোশান সেন্টার (ঔউচঈ) এর সহযোগিতায় আয়োজিত এই মেলা সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢোল বাজিয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন।

১৩তম ইন্টারন্যাশনাল”উইমেন্স এসএমই”এক্সপো২০১৯-এ ১ম বারের মত পার্টনার কান্ট্রি হয়েছে দি রিপাবলিক অফ ইন্দোনেশিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি রিপাবলিক অফ ইন্দোনেশিয়ার সম্মানিত রাষ্ট্রদূত মিসেস রিনা-পি-সোমারনো, এশিয়ান-আরব চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট হার-রয়েল-হাইনেস প্রিন্সেস ফে জাহান আরা, ইন্ডিয়ান ইকোনোকিম ট্রেড অর্গানাইজেশান (আই.ই.টি.ও) এর প্রেসিডেন্ট ড. আসিফ ইকবাল, মালয়েশিয়ান ওয়ার্ল্ড চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট ড. দাতিন মালিগা সুব্রা-মানিয়াম, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা গভর্নও ও বিশিষ্ট নারী উদ্যোক্তা লায়ন কামরুন মালেক এমজেএফ, এসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট মানতাশা আহমেদ ও প্রিজম প্রজেক্ট এর টিম লিডার আলী সাবেত।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ”উইমেন্স এসএমই”এক্সপো-২০১৯ চেয়ারপার্সন ও উইমেন্স চেম্বারের ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব এবং সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ভাইস-প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান-সহ পরিচালক, সদস্য এবং চট্টগ্রাম-সহ দেশের অন্যান্ন জেলা থেকে আগত নারী উদ্যোক্তাবৃন্দ।
উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হয় এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর নতুন ফ্যশন ডিজাইনারদের তৈরীকৃত পোষাক এর ফ্যাশন-শো করা হয়।