চট্টগ্রামে হিযবুত তাহরীরের সদস্য আটক

0
67

চট্টগ্রাম নগরে অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭; যাকে ২০১৬ সালে গ্রেফতার করেছিল নগর গোয়েন্দা পুলিশ।

মো. আমিরুজ্জামান পারভেজ (৩৯) নামের ওই ব্যক্তিকে বৃহস্পতিবার নগরের কাজির দেউড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান।

তিনি একুশে পত্রিকাকে বলেন, জঙ্গিবাদে উসকানিমূলক বিপুল পরিমাণ বই ও লিফলেট এবং জঙ্গিবাদে উসকানিমূলক কাজে ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইলসহ পারভেজকে গ্রেফতার করা হয়।

‘দীর্ঘদিন ধরে ইন্টারনেটের মাধ্যমে হিযবুত তাহরীরের পক্ষে ও সরকারে বিরুদ্ধে প্রচারণা চালিয়ে আসছিল, যার প্রমাণ তার ল্যাপটপে পাওয়া গেছে।’

আমিরুজ্জামান একসময় নগরীর সরকারি সিটি কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি পাঁচলাইশ থানার মোহাম্মদপুর ইসমাইল কলোনির বাসিন্দা বলে জানা গেছে।

এর আগে ২০১৬ সালের ২৬ জুলাই রাতে নগরীর স্টেডিয়াম মার্কেট এলাকায় লিফলেট বিলির সময় হিযবুত তাহরীরের সদস্য আমিরুজ্জামান পারভেজ সহ তিনজনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় তাদের বিরুদ্ধে চট্টগ্রামের কোতোয়ালী থানায় মামলা হয়। পরে জামিনে বেরিয়ে আসেন আমিরুজ্জামান পারভেজ।