আবারো অবরোধের ঘোষণা দিয়েছে চবি ছাত্রলীগের একাংশ

0
56

চবি প্রতিনিধি::

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শনিবার থেকে আবারো অবরোধের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের একাংশ। ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) ছয় দফা দাবীতে এ অবরোধ কর্মসূচীর ঘোষণা দিয়েছে।
সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাপসের মূল হত্যাকারীদের বিচার, ঘটনার দিন কর্তব্যে অবহেলার কারনে হাটহাজারী থানার ওসি মো. ইসমাইলকে অপসারন,হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব,অমিত ও সুমন মামুন গংকে গ্রেফতার, আটক নিরপরাধ নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহার সহ মোট ছয় দফা দাবিতে শনিবার থেকে অবরোধের ঘোষণা দিয়েছে ভিএক্স গ্রুপ।
অবরোধের বিষয়টি ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা জালাল আহমেদসহ একাধিক নেতা নিশ্চিত করেন। অবরোধে বিশ্ববিদ্যালয়ের সার্বিক যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে বলে জানান তিনি। তিনি আরো জানান, “যতক্ষণ পর্যন্ত মিথ্যা মামলা প্রত্যাহার করা হবে না এবং হলে ছাত্রলীগ নেতাকর্মীদের তুলে দেওয়া না হবে ততদিন অবরোধ চলবে। কেউ যদি নিজ দায়িত্বে ক্লাস ও পরীক্ষা দিতে যায় সেক্ষেত্রে কোন বাধা নাই।”
উল্লেখ্য গত ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষে সিএফসি গ্রুপের তাপস সরকার নামের এক কর্মী নিহত হন। ঘটনার পর থেকে ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। ভিএক্স নেতাকর্মীদের পুনরায় হলে তুলে দেওয়া সহ মোট ছয় দফা দাবীতে এই অবরোধ ডাকল ভিএক্স।