চট্টগ্রাম আবাহনীর আরেকটি হারের স্বাদ

0
54

চট্টগ্রাম আবাহনীকে আরেকটি হারের স্বাদ দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ৩-০ গোলে জিতেছে নবাগত দলটি।

প্রথম পর্বে দুই দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

লিগ শিরোপা এক ম্যাচ হাতে রেখে আগেই নিশ্চিত করেছে আবাহনী লিমিটেড। লিগে এখন চলছে টেবিলে ওপের থাকার লড়াই। ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সাইফ। চার ম্যাচে জয়হীন থাকা চট্টগ্রাম আবাহনী ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয়। দুই দলের একটি করে ম্যাচ বাকি রয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ২২তম মিনিটে বাঁ দিক থেকে জাহিদ হোসেনের বাঁকানো ফ্রি কিকে কেউ হেড করতে পারেনি। বল দূরের পোস্টে থাকা গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কাছে আগের ম্যাচে হেরে আসা চট্টগ্রামের দলটির ম্যাচ জুড়ে বলার মতো সুযোগ ছিল এটিই।

আট মিনিটের মধ্যে দুই গোল করে সাইফ স্পোর্টিংকে চালকের আসনে বসিয়ে দেন চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যাম। ২৬তম মিনিটে ডান দিক থেকে মোহাম্মদ ইব্রাহিমের ফ্রি কিকে ইংল্যান্ডের এই ফরোয়ার্ডের হেডে পরাস্ত গোলরক্ষক। এরপর ইব্রাহিমেরই ফ্রি কিক ডি বক্সের ভেতর প্রতিপক্ষের এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে যাওয়ার পর হেড করে বল জালে পৌঁছে দেন শেরিংহ্যাম।

প্রথমার্ধের যোগ করা সময়ে মেরাজ হোসেনের তৈরি করে দেওয়া সুযোগ ইব্রাহিম কাজে লাগালে চট্টগ্রাম আবাহনী আরও কোণঠাসা হয়ে পড়ে। দ্বিতীয়ার্ধে খেলার গতি কমে। তবে বলের নিয়ন্ত্রণ পায়ে রেখে লিগে ১১তম জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং।

চট্টগ্রাম আবাহনীর হারে ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগে রানার্সআপ হয়ে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।