চবিতে পহেলা বৈশাখ উদযাপনে মতবিনিময় সভা

0
96

প্রতি বছরের ন্যায় এ বছরও চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে পহেলা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ (বাংলা নববর্ষ) জাঁকজমক ও উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে উদযাপনের লক্ষ্যে কর্মসূচি প্রণয়নের নিমিত্তে ১ এপ্রিল ২০১৯ বেলা ২ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। মতবিনিময় সভায় চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, অনুষদসমূহের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, আবহমান বাংলার ইতিহাস ও ঐতিহ্যের ধারক-বাহক পহেলা বৈশাখ। এটি সকল শ্রেণি-পেশার মানুষের জন্য অত্যন্ত আনন্দের একটি উৎসব। প্রতি বছরের ন্যায় এ বছরও মহাসমারোহে উৎসাহ-উদ্দীপনা সহকারে জাঁকজমপূর্ণভাবে পহেলা বৈশাখ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসন। এ উৎসব সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘœ করতে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন। মাননীয় উপাচার্য আরও বলেন, বিশ^বিদ্যালয়ে বর্তমান চলমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত রাখতে এবং শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সৌহার্দ-সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় করতে ক্যাম্পাসে শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে। মাননীয় উপাচার্য পহেলা বৈশাখ উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির সদস্যবৃন্দকে অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সার্বজনীন এ উৎসবকে সাফল্যমন্ডিত করার আহবান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত বক্তাগণ আসন্ন পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন কর্মসূচির বিষয়ে খোলামেলা আলোচনায় অংশগ্রহণ করেন এবং তাঁদের সুচিন্তিত মতামত পেশ করে এ উৎসবকে সর্বাঙ্গীন সুন্দর এবং নির্বিঘœ করতে সকল ধরণের সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।