চবি উপাচার্যের সাথে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তি বর্গের মত বিনিময়

0
146

সাম্প্রতিকসময়েএকাডেমিক ক্ষেত্রেচট্টগ্রামবিশ^বিদ্যালয়েরঅর্জিতসাফল্যেরধারাবাহিকতারক্ষায়চ্যালেঞ্জসমূহএবংবিশ^বিদ্যালয়ের সম্মানিতশিক্ষকবৃন্দের সমন্বিতপ্রচেষ্টায়একাডেমিক ক্ষেত্রেধারাবাহিকসাফল্য লাভেরবিষয়েচট্টগ্রামবিশ^বিদ্যালয়েরমাননীয়উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণআখতারবিশ^বিদ্যালয়েরডিনবৃন্দ, প্রভোস্ট/ওয়ার্ডেনবৃন্দ, বিভাগীয়সভাপতি/ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টরিয়ালবডি, সকলঅফিসপ্রধান, শিক্ষকসমিতির নেতৃবৃন্দের সাথে ৭ জুলাই ২০১৯ বেলা ১২ টায়উপাচার্য দপ্তরের সম্মেলনকক্ষে এক মতবিনিময়সভাঅনুষ্ঠিতহয়। এতে সভাপতিত্ব করেনচট্টগ্রামবিশ^বিদ্যালয়েরমাননীয়উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণআখতার। সভায়অন্যান্যেরমধ্যে বক্তব্য রাখেনবিজ্ঞানঅনুষদের ভারপ্রাপ্তডিনপ্রফেসর ড. মো. জামালউদ্দীনআহমদ, ব্যবসায়প্রশাসনঅনুষদের ডিনপ্রফেসর ড. এ এফএম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞানঅনুষদের ভারপ্রাপ্তডিনপ্রফেসর ড. মো.আলীআশরাফ, আইনঅনুষদের ডিনপ্রফেসর এ বি এমআবু নোমান, জীববিজ্ঞানঅনুষদের ভারপ্রাপ্তডিনপ্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ইঞ্জিনিয়ারিংঅনুষদের ডিনপ্রফেসর ড. শংকরলালসাহা,চবিশিক্ষকসমিতিরভারপ্রাপ্তসভাপতিপ্রফেসর ড. রনজিতকুমার চৌধুরী ও সাধারণসম্পাদকপ্রফেসর ড. অঞ্জনকুমার চৌধুরী,ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্সবিভাগেরসভাপতিপ্রফেসর ড. সুলতানআহমেদ, এ এফরহমানহলেরপ্রভোস্ট প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, খালেদাজিয়াহলেরপ্রভোস্ট প্রফেসর ড. মো. আবুলকাসেমএবংপ্রক্টর (ভারপ্রাপ্ত) জনাবপ্রণবমিত্র চৌধুরী।
ড. শিরীণআখতারসভাপতিরভাষণেবিশ^বিদ্যালয়েরএকাডেমিকঅগ্রগতি, বিগতদিনেবিভিন্নঅর্জনএবংভবিষ্যত সম্ভাবনারবিভিন্নদিকসহসামগ্রিকবিষয়েআলোকপাতকরেবলেন, চট্টগ্রামবিশ^বিদ্যালয়বর্তমানেবিভিন্নসূচকে দেশেরশীর্ষ বিশ^বিদ্যালয়। এই অর্জনবিশ^বিদ্যালয়পরিবারেরজন্য অত্যন্তআনন্দের ও গৌরবের। বিশ^বিদ্যালয়ের সম্মানিতশিক্ষক-গবেষকবৃন্দের সমন্বিতপ্রচেষ্টায় এই অর্জন সম্ভব হয়েছে। তিনিআরওবলেন, বিশ^বিদ্যালয়ে শান্তি-শৃংখলা-স্থিতিশীলতানিশ্চিতরাখা, কেন্দ্রীয়ভাবেবিভাগ ও ইনস্টিটিউটগুলোতেমনিটরিং জোরদারকরা, নিয়মিতক্লাশ-পরীক্ষাএবং দ্রুতফলাফলপ্রকাশেরমাধ্যমে সেশনজটসম্পূর্ণ নিরসনসহ প্রযুক্তিগত সুযোগ-সুবিধানিশ্চিতেরমাধ্যমে একাডেমিকবিষয়েধারাবাহিকসাফল্য লাভ সম্ভব। তিনিবলেন, বিশ^বিদ্যালয়ের সম্মানিতশিক্ষক-গবেষকবৃন্দ অবিরামজ্ঞানসৃজনএবংজ্ঞানউৎপাদনের মাধ্যমে বিশ^বিদ্যালয়কেজ্ঞান-গবেষণায় সমৃদ্ধ করছেনপাশাপাশি শ্রেণীকক্ষেশিক্ষার্থীদেরমাঝে সেইজ্ঞানবিতরণসহনিয়মিতক্লাশ, পরীক্ষা ও ফলাফলপ্রকাশেরমাধ্যমে বিশ^বিদ্যালয়েরএকাডেমিকধারাঅব্যাহতরাখছেন। তিনিজ্ঞান-গবেষণায় সমৃদ্ধ চট্টগ্রামবিশ^বিদ্যালয়ের এই অগ্রযাত্রাভবিষ্যতেও অব্যাহতরাখতেবিশ^বিদ্যালয়পরিবারেরসকলেরপ্রতিউদাত্তআহ্বানজানান।
সভায় বক্তারা চবিমাননীয়উপাচার্যকে (রুটিন দায়িত্বপ্রাপ্ত) আন্তরিকঅভিনন্দন জানানএবংবিশ^বিদ্যালয়পরিচানায়সার্বিকসহযোগিতাপ্রদানের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
চবিভারপ্রাপ্ত রেজিস্ট্রার জনাব কে এমনুরআহমদ এরপরিচালনায়সভায়চবিবিভিন্নবিভাগের সম্মানিতসভাপতিবৃন্দ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ,হলসমূহেরপ্রভোস্টবৃন্দ, সহকারীপ্রক্টরবৃন্দ, সম্মানিতশিক্ষকবৃন্দ, অফিসপ্রধানবৃন্দ এবংঅফিসারসমিতির নেতৃবৃন্দ উপস্থিত থেকে তাঁদের নিজনিজমতামতপ্রদানকরেন।