চবি দর্শন বিভাগের বরণ-বিদায় সংবর্ধনা 

0
73

সময়ের সদ্ব্যবহারের মাধ্যমে জ্ঞান আহরণে ব্রতী হওয়ার আহবান-চবি উপাচার্য
১৯ জুলাই ২০১৮ তারিখ ১২.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের বরণ-বিদায় সংবর্ধনা অনুষ্ঠান চ.বি. সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সর্বোচ্চ পাদপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। স্কুল-কলেজের ছোট্ট গন্ডি পেরিয়ে একটি কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে যারা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে তারা অত্যন্ত সৌভাগ্যবান। তিনি বলেন, ছাত্রজীবন হচ্ছে জীবনের সবচেয়ে গুরুত্বহপূর্ণ সময়। মাননীয় উপাচার্য নবীন শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে সম্মানিত শিক্ষকদের সান্নিধ্যে নিয়মিত পঠন-পাঠনে মনোযোগী হওয়ার আহবান জানান। একইসাথে মুক্তমনা-দেশপ্রেমিক সুনাগরিক সর্বোপরি আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে ক্রীড়া-খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় মনোযোগী হওয়ার নির্দেশ প্রদান করেন। মাননীয় উপাচার্য বিদায়ীদের সফল কর্মময় জীবন প্রত্যাশা করেন।
চ.বি. দর্শন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. ইকবাল শাহীন খান-এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক ও অনুষ্ঠান উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক জনাব মাছুম আহমেদের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দর্শন বিভাগের প্রফেসর ড. মোজাফ্ফর আহমদ চৌধুরী, প্রফেসর ড. এম. শফিকুল আলম, প্রফেসর ড. এন.এইচ.এম. আবু বকর, অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর ড. মো. আবদুল মান্নান ও প্রফেসর ড. এফ এম এনায়েত হোসেন। এতে বিদায়ীদের পক্ষে সৈয়দা নাজমুন নাহার এবং নবীনদের পক্ষে আবুল বাশার সোহাগ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বরণ বার্তা পাঠ করেন ২য় বর্ষের ছাত্র জুবায়ের হোসেন খান এবং গ্রহণ করেন জারিন তানজুম সোহান এবং বিদায়ী সম্ভাষন পাঠ করেন ৩য় বর্ষের পিংকী চক্রবর্তী এবং গ্রহণ করেন সামরিনা আক্তার। অনুষ্ঠানে দর্শন বিভাগের সম্মানিত শিক্ষক এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।