চবি রোভার স্কাউট সদস্যের পায়ে হেঁটে কক্সবাজার যাত্রা

0
243

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সদস্য হাবিবুর রহমান প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এওয়ার্ড অর্জনের লক্ষ্যে ‘পরিভ্রমন ব্যাচ’ অর্জনের জন্য আগামী ১-৫ ফেব্রুয়ারি ২০২০ পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে কক্সবাজার ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমন করবে। এ উদ্দেশ্যে ২৮ জানুয়ারি ২০২০ দুপুর ২.৩০ টায় হাবিবুর রহমান চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার-এর সাথে উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চবি গার্ল ইন রোভার স্কাউট লিডার চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে রোভার স্কাউট সদস্য হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান এবং তার এ ভ্রমন কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, পরিভ্রমণকালে যাত্রাপথে তিনি জনসাধারণকে তথ্য-প্রযুক্তি সম্পর্কে জ্ঞান দান, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনা রোধে করনীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিত করণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবেন।