চলছে ফরম বিক্রি

0
95

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলড়্গে গতকাল সোমবার চট্টগ্রামে ২৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। চট্টগ্রামের মোট ১৬টি আসনের বিপরীতে গতকাল ১৩টি আসনের মনোনয়ন ফরম নিয়েছেন আরো ২৪ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের ৪ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ২ জন, ৪ জন স্বতন্ত্র প্রার্থী, জাসদের ২ জন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির ১ জন, বাংলাদেশ আওয়ামী পার্টির (ন্যাপ) ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৪ জন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ৩ জন এবং তরিকত ফেডারেশনের ১ জন প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন। তবে চট্টগ্রাম-৮ বোয়ালখালী আসনে স্বতন্ত্র প্রার্থী ও জাসদের ব্যানারে আলাদা দুটি মনোনয়নপত্র
নিয়েছেন মঈন উদ্দিন খান বাদল।
জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসাইন সুপ্রভাত বাংলাদেশকে এ তথ্য জানান।
তার দেওয়া তথ্যানুসারে চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন তরিক্বত ফেডারেশনের প্রার্থী নজিবুল বশর মাইজভান্ডারি। চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন ইসলাম আন্দোল বাংলাদেশের প্রার্থী মনসুরম্নল হক। চট্টগ্রাম-৪ সীতাকু- আসনের জন্য জাতীয় পার্টির দিদারম্নল কবির, বিএনপির আহমেদ উল আলম চৌধুরী রাসেল ও আওয়ামী লীগ প্রার্থী আব্দুলস্নাহ আল বাকের ভূঁইয়া; চট্টগ্রাম-৮ বোয়ালখালী আসনের জন্য বিএনপি প্রার্থী এম মোরশেদ খান, বাংলাদেশ আওয়ামী পার্টির (ন্যাপ) বাপন দাশগুপ্ত, স্বতন্ত্র ও জাসদ প্রার্থী হিসেবে আলাদা দুটি মনোনয়ন পত্র নিয়েছেন মঈন উদ্দিন খান বাদল। চট্টগ্রাম-৯ কোতোয়ালী আসনের জন্য জাতীয় পার্টির জিয়া উদ্দিন বাবলু, আওয়ামী লীগের আশিষ ঘোষ ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. ওয়াহেদ মুরাদ, চট্টগ্রাম-১০ পাহাড়তলী-ডবলমুরিং আসনের জন্য স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল কাইয়ুম ভূঁইয়া, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ও আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ মাহমুদুল হক, চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা আসনের জন্য জাসদ প্রার্থী মো. জসিম উদ্দিন, চট্টগ্রাম-১২ পটিয়া আসনের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী দেলোয়ার হোসেন সাকিব, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মঈনউদ্দিন চৌধুরী ও বিএনপির প্রার্থী সৈয়দ সাহাদাত আহমদ; চট্টগ্রাম-১৩ আনোয়ারা আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, স্বতন্ত্র প্রার্থী চট্টগ্রাম চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ। চট্টগ্রাম-১৪ চন্দানাইশ আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) কর্ণেল (অব) ড. অলি আহমদ। চট্টগ্রাম-১৫ লোহাগাড়া-সাতকানিয়া আসনের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরম্নল আলম, চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ফরিদ আহমেদ আনসারি ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আহমদ মহিউল আলম চৌধুরী মনোনয়ন ফরম নিয়েছেন।
গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় মো. মনির হোসাইন তার দপ্তরে সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনে অংশ নিতে প্রার্থীরা চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস ও উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আজ (সোমবার) ২৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। ২৪ জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন।
গত রোববার থেকে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করার শুরম্ন করেছেন। রোববার চট্টগ্রামে ১১টি আসনের জন্য ১৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। ১৫ জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন। গত দুই দিনে মোট ৪১টি মনোনয়ন ফরম বিক্রি ও ৩৯ জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন।