চিনির মজুদ বাড়াচ্ছেন খুচরা ব্যবসায়ীরা

0
86

চিনির মজুদ বাড়াচ্ছেন খুচরা ব্যবসায়ীরা রমজানকে সামনে রেখে। সাধারণত চিনি কিনতে খুচরা ব্যবসায়ীরা খাতুনগঞ্জে না এলেও বুধবার দেখা গেছে ভিন্ন চিত্র।
গতকাল বুধবার সকাল থেকেই এস আলম রিফাইন্ড চিনি কিনতে ডিলারদের দোকানের সামনে ভিড় করেন খুচরা ব্যবসায়ীরা। ফলে চিনি নিতে লাইন ধরতে হয়েছে। দোকান ভেদে ৩ থেকে সর্বোচ্চ ১০ বস্তা পর্যন্ত চিনি দেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। সাধারণ ব্যবসায়ীরা বলছেন সংকট তৈরি হওয়ায় খুচরা ব্যবসায়ীরা লাইন ধরে চিনি নিতে বাধ্য হয়েছেন। অন্যদিকে ডিলাররা বলছেন, ঢাকার চেয়ে চট্টগ্রামে মণপ্রতি চিনির দাম কম হওয়ায় খুচরা ব্যবসায়ীরা চিনি কিনে রাখছেন। খোঁজ নিয়ে জানা গেছে, চাক্তাই-খাতুনগঞ্জে ৩৫ জন ডিলারের মাধ্যমে প্রতিমণ চিনি ২ হাজার ১৫০ টাকায় বিক্রি করছে এস আলম গ্রুপ। তারা প্রত্যেক ডিলারকে ২ হাজার ১৮০ টাকায় চিনি বিক্রির নির্দেশনা দিয়েছে। খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও এস আলম রিফাইন্ড সুগারের ডিলার সৈয়দ ছগির আহমেদ বলেন, চাহিদা বাড়ায় নগরীসহ বিভিন্ন এলাকা থেকে খুচরা ব্যবসায়ীরা চিনি কিনতে এসেছেন। আমরা তাদের ট্রেড লাইসেন্স দেখে দোকান ভেদে ৩ থেকে সর্বোচ্চ ১০ বস্তা করে চিনি দিয়েছি। ২ হাজার ১৮০ টাকা চিনি বিক্রি করছেন জানিয়ে তিনি বলেন, এস আলম রিফাইন্ড সুগার মিল বৃহত্তর চট্টগ্রামের চিনির চাহিদা পূরণ করছে। ফলে দাম অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। বুধবার ঢাকায় ২ হাজার ৪০০ থেকে ২ হাজার ৪৫০ টাকায় চিনি বিক্রি হয়েছে।
চাক্তাই-খাতুনগঞ্জে বিক্রির পাশাপাশি শনিবার থেকে ট্রাকে করে নগরীর বিভিন্ন এলাকায় চিনি পাঠানো হবে জানিয়ে তিনি বলেন, নগরীর আঁতুরার ডিপো, চকবাজার, বহদ্দারহাটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে চিনি পাঠানো হবে। ওই এলাকার লোকজন সেখান থেকেই চিনি কিনতে পারবে।