বাড়ি বাংলাদেশ জাতীয় ছাত্রদলের ডাকে সোমবার সকাল-সন্ধ্যার হরতাল চলছে

ছাত্রদলের ডাকে সোমবার সকাল-সন্ধ্যার হরতাল চলছে

0
94

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক একেএম শফিউল ইসলাম হত্যাসহ পাঁচ দফা দাবিতে রাজশাহী মহানগরীতে ছাত্রদলের ডাকে সোমবার সকাল-সন্ধ্যার হরতাল চলছে।

সকালে অলকার মোড় থেকে মিছিল বের করে মহানগর ছাত্রদল। মিছিলটি সাহেববাজার জিরো পয়েন্ট ঘুরে সোনাদীঘি মোড়ে গিয়ে সমাবেশ করে। সেখানে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান রিটন ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ।

এদিকে হরতালের সমর্থনে নগরীর বিনোদপুরে মিছিল বের করে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমদ ও সাধারণ সম্পাদক কামরুল হাসান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতালের কারণে নগরীতে সকাল থেকে ভারি কোনো যানবাহন চলাচল করেনি। তবে হালকা যান চলাচল করছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে রাজশাহীর কাটাখালি থেকে ঢাকা রুটের যানবাহন স্বাভাবিকভাবে রয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যায় জড়িত প্রকৃত অপরাধীদের সনাক্ত ও বিচারসহ পাঁচ দফা দাবিতে এ হরতালের ডাক দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

দাবিগুলোর মধ্যে রয়েছে শফিউল ইসলাম হত্যায় জড়িত প্রকৃত অপরাধীদের বিচার, পিএসসিসহ সকল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ, সকল শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য ও বিসিএস পরীক্ষায় দলীয় কর্মীদের নিয়োগ দেয়া বিষয়ে এইচটি ইমামের বক্তব্যর প্রতিবাদ, একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে সকল ছাত্রদের সহাবস্থান নিশ্চিত ও ছাত্রসংসদ নির্বাচনের দাবি করা হয়।