ছয়টি কমিউনিটি সেন্টারকে সতর্ক করেছে ভ্রাম্যমাণ আদালত

0
109

রান্নার কাজে নিম্নমানের মসলা-ঘি, বিষাক্ত রং ব্যবহার ও গরু-ছাগল জবাই করে নাড়িভুঁড়ি ও বর্জ্য নালায় ফেলাসহ বিভিন্ন অভিযোগে নগরীর ছয়টি কমিউনিটি সেন্টারকে সতর্ক করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দিনভর এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন। এ সময় জবাই করা পশু-পাখির নাড়িভুঁড়ি ও বর্জ্য নালায় ফেলার দায়ে বার্ডস প্রোটিন হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

কমিউনিটি সেন্টার গুলো হলো-চকবাজারের আনিকা কমিউনিটি সেন্টার ও কিশলয়, পাঁচলাইশের দি কিং অব চিটাগাং, শাহ আমানত সেতু সংযোগ সড়কের রিদম স্কয়ার, বসুন্দরা কমিউনিটি সেন্টার ও ব্লুমিং পার্ক।

চসিক সূত্র জানায় অভিযানে দেখা গেছে, কমিউনিটি সেন্টারের ভিতরে গরু ছাগল জবাই করে জবাইকৃত পশুর নাড়িভুঁড়ি ও বর্জ নালায় ফেলে আশপাশের পরিবেশ দূষন করা হচ্ছে। কমিউনিটি সেন্টার গুলোর রান্নার ঘর অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পরিচালিত হয়। এছাড়া কমিউনিটি সেন্টার গুলোতে রান্নার কাজে নিম্নমানের মসলা-ঘি, বিষাক্ত রং ব্যবহার করা হচ্ছে। এসময় বাবুর্চি ও বাবুর্চির সহকারীদের নোংরা ও অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়।