জনগণের কল্যাণে কাজ করবে পুলিশ: প্রধানমন্ত্রী

0
53

প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীর উদ্দেশে বলেছেন, সব সময় দেশের মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে। মানুষের যান-মালের নিরাপত্তা দেওয়া এবং তাদের মধ্যে আস্থা ও স্বস্তি ফিরিয়ে আনতে পুলিশকে দিন-রাত দায়িত্ব পালন করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে গুলশানে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের শপিং কমপ্লেক্স পুলিশ প্লাজা কনকর্ড উদ্বোধন করে তিনি বলেন,

বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় সন্ত্রাস ও দারিদ্র্যমুক্ত শান্তির দেশ হিসেবে গড়ে তোলা হবে।

শেখ হাসিনা বলেন, সারাদেশে এ পর্যন্ত দেশে যতো তান্ডব হয়েছে পুলিশ তার ক্ষমতা ব্যবহার করে জনগণের পাশে থেকে তা মোকাবিলা করেছে। বাংলাদেশকে শান্তির দেশ গড়ে তোলার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, পুলিশদের নানা সমস্যা সমাধানের জন্য সরকার কল্যাণ ফান্ড করেছে। এ ফান্ডের অর্থ দিয়ে তারা তাদের সমস্যা দূর করতে পারবে।

সন্ত্রাস ও জঙ্গিবাদের চারণভূমি ছিলো বাংলাদেশে এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার যখনি ক্ষমতায় এসেছে; দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ পুরো হাতে দমন করেছে। এক্ষেত্রে গোয়েন্দা সংস্থা সবচেয়ে বেশি অগ্রসর ছিলো বলে দেশ থেকে জঙ্গিবাদ মুক্ত হয়েছে।

তিনি আরও বলেন, সরকার কাজ করছে জনগণের কল্যাণের কথা ভেবে। সবসময় চেষ্টা করেছে দেশের মানুষের জীবন-যাপন কিভাবে স্বস্তিতে আনা যায়। আর সেইভাবেই জনগণের জীবনে স্বস্তি ফিরিয়ে আনতে পুলিশ বাহিনী মাঠে রয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজি শহিদুল হকসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।