জেমসের দিদিমণি গানের শিরোনামে এবার চলচ্চিত্র

0
108

‘এই শহরে তোমার পাশে, আমিও যে থাকি, ও লাল টুকটুক সেলাই দিদিমণি’- গার্মেন্টে কাজ করা নারীদের উৎসর্গ করে এমন কথার একটি গান গেয়েছিলেন নগরবাউলখ্যাত জনপ্রিয় সঙ্গীতশিল্পী জেমস।

এবার সেই গানে অনুপ্রাণিত হয়ে একই নামে নির্মিত হচ্ছে একটি চলচ্চিত্র। এটি পরিচালনা করছেন রিয়াজুল রিজু। চলতি বছরের ফেব্র“য়ারি মাসের শুরুতে এর শুটিং শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা। মূলত এটি একটি লেডি অ্যাকশন ধাঁচের চলচ্চিত্র।

এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘বাপজানের বায়োস্কোপ বানানোর পর সঠিক টাইমিং এবং ব্যাটে বলে না মেলায় দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম। মাঝে প্রেমের কবিতা ও কাঙাল বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়ে ওঠেনি। তবে এবার আমার শুভাকাক্সক্ষীদের আশ্বস্ত করছি দিদিমণি চলচ্চিত্রটি দ্রুত শেষ করে দর্শকদের উপহার দিতে পারব।’

তিনি আরও বলেন, ‘আমি বাংলাদেশের হাতেগোনা কয়েকজন সুপারস্টারের মধ্যে অন্যতম জেমসের একজন অন্ধ ভক্ত। আমার এ চলচ্চিত্রটির নাম পছন্দ করার ক্ষেত্রে তার গাওয়া গানটি আমাকে বেশ অনুপ্রেরণা জুগিয়েছে।’ শিগগিরই এ চলচ্চিত্রের প্রধান নারী চরিত্রসহ অন্যদের নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, এ পরিচালক ২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ নামে একটি চলচ্চিত্রের জন্য সেরা নির্মাতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। চলচ্চিত্রটি নয়টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়।