জ্ঞান বিতরণ ও জ্ঞানার্জনের কোনো বিকল্প নেই: আ জ ম নাছির

0
219

শিক্ষার মান উন্নয়নে কুলগাঁও কলেজে বহুতল বিশিষ্ট প্রশাসনিক ভবন নির্মাণের ঘোষনা মেয়রের

শিক্ষার মান উন্নয়ন, শিক্ষার্থীদের শ্রেণী কক্ষ ভোগান্তি কমাতে নতুন করে কুলগাঁও কলেজে বহুতল বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত একটি প্রশাসনিক ভবন নির্মাণের ঘোষনা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। ১৫ শতক জায়গার উপর এ ভবন নির্মিত হবে। এতে অধ্যক্ষ, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী কার্যালয়, কনফারেন্স হল, পূর্ণ লাইব্রেরী, লিফট, টয়লেট ব্লক, বিভিন্ন প্রকার প্রশিক্ষনের জন্য থাকবে একটি ট্রেনিং ইনস্টিটিউট, থাকবে গবেষনাগার ও এছাড়া গাড়ী পার্কিং এর ব্যবস্থাও থাকবে আধুনিক এ ভবনটিতে। দ্রুত সময়ের মধ্যে এই প্রশাসনিক ও একাডেমিক ভবনে ৫ তলার কাজ শুরুর করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মেয়র।

আজ শনিবার সকালে কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণী, এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও একাদশ এবং ¯œাতক(পাস) শিক্ষার্থীদের নবীন বরণ উপলক্ষে কলেজ ময়দানে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন। অনুষ্ঠানে চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাউন্সিলর মোহাম্মদ সাহেদ ইকবাল বাবু বিশেষ অতিথির বক্তব্য রাখেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ ইয়াকুব, শিক্ষার্থী দূর্জয় নাথ, জ্যোতি দত্ত, উষা ও মিম। মঞ্চে চসিক নির্বাহী প্রকৌশলী মো. আবু ছিদ্দিক, প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের শফিকুল হাসান বিকম, কামরুল হাসান, জানে আলম, জাকিয়া বেগম, প্রধান শিক্ষক এস এম এহসান উদ্দিন, শিক্ষক মিজানুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজের অধ্যক্ষ মো. আমিনুল হক খান। অনুষ্ঠান প্রারম্ভে মেয়র দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত কলেজের উদ্ধমুখি সম্প্রসারন ৩য় ও ৪র্থ তলা একাডেমিক ভবন উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সততা ও নীতি নৈতিকতা বোর্ধ সম্পন্ন দক্ষ, যোগ্য মানব সম্পদই পারে জ্ঞান নির্ভর সমাজ প্রতিষ্ঠা করতে। তাই জ্ঞান ভিত্তিক যুক্তি নির্ভর সমাজ প্রতিষ্ঠায় জ্ঞান সৃজন, জ্ঞান বিতরণ ও জ্ঞানার্জনের কোনো বিকল্প নেই। শিক্ষার্থীদের অধিকতর নিষ্ঠাবান হয়ে পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদের সৎ ও আলোকিত সমৃদ্ধ মানুষ হওয়ার আহ্বান জানান মেয়র। পরে মেয়র সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজীয়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।