টেকনাফে বন্দকযুদ্ধে নিহত দুই

0
168

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন।

আজ বুধবার ভোর সাড়ে ৪টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার শামলাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হোসাইন শরীফের ছেলে আবুল হাসিম (৩০) ও একই ক্যাম্পের শামসুল আলমের ছেলে মোহাম্মদ আয়ুব (৪০)।

ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় তৈরি এলজি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

নিহত রোহিঙ্গারা চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে দাবি করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ টেকনাফের হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম।

এএসপি শাহা আলম জানান, গোপন সংবাদে র‌্যাব সদস্যরা জানতে পারেন যে, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর এলাকায় একটি ইয়াবা চালান পাচার হচ্ছে। এই খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গোলাগুলির পর ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে মাদক কারবারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দুটি দেশীয় অস্ত্র, পাঁচ রাউন্ড কার্তুজ ও ছয়টি কার্তুজের খালিসহ গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসিম ও মো. আয়ুবকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পরে তাদের ময়নাতদন্তের জন্য মৃতদেহ দুটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়া চলছে।