তামিমের টানা ৩ টেস্ট সেঞ্চুরি

0
66

জুনায়েদ খানকে ব্যাক-টু ব্যাক চার মেরে দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। ১২৩ বলে ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে তিনি ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

এই সেঞ্চুরির মধ্য দিয়ে টানা তিন টেস্টে সেঞ্চুরি করার দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। এর আগে খুলনা ও চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই টেস্টে সেঞ্চুরি করা তামিম সংখ্যাটিকে তিনে বাড়িয়ে নিলেন। খুলনা ও চট্টগ্রামে সমান ১০৯ রানের দুটি ইনিংস খেলেন এই বাঁ-হাতি ওপেনার।

স্বভাভসুলভ ভঙ্গিতেই ব্যাট করেন তামিম ইকবাল। সেটা টি-২০, ওয়ানডে কিংবা টেস্ট তামিমক্রিকেটই হোক। খুলনা টেস্টের চতুর্থ দিনে তেমন চেহারাতেই দেখা যাচ্ছে বাংলাদেশের ওপেনার তামিক ইকবালকে। সাবলিলভাবেই তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ১৮তম ফিফটি। জুলফিকার বাবরকে সপাটে চার হাঁকিয়ে হাফ সেঞ্চুরি করেন চট্টগ্রামের এই ব্যাটসম্যান।

৬৩ বলে ৭টি চারের সাহায্যে হাফ সেঞ্চুরি করা তামিম ইকবাল সেঞ্চুরির পথে রয়েছেন। হাফ সেঞ্চুরির পর আরও চারটি চার ও তিনটি ছক্কা মেরে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন এই টাইগার ওপেনার।

গত বছরের নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে শেষ হাফ সেঞ্চুরি করেছিলেন তামিম। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৫ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে ভালোই করছেন বাঁ-হাতি এই ওপেনার। দলের প্রয়োজনীয় মুহুর্তে সেঞ্চুরি করে বাংলাদেশের পরাজয়ের শংকা ধীরে ধীরে মুছে দেয়ার চেষ্টা করছেন তিনি।