তুমুল বৃষ্টির মধ্যেই জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত

0
88

তুমুল বৃষ্টির মধ্যেই জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এসময় মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

মঙ্গলবার (৫ জুন) নির্ধারিত সময় সকাল সাড়ে আটটাতেই শুরু হয় এ জামাত। এতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এই জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য ও সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ। নামাজ শেষে দেশ-জাতির পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহ’র কল্যাণ ও শান্তি কামনা করা হয়।

পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে অংশ নিতে ভোর থেকেই জাতীয় ঈদগাহ ময়দানে সমবেত হতে থাকেন মুসল্লিরা।

তবে সকাল সাতটায় হঠাৎ নামা বৃষ্টির কারণে অনেক মুসল্লিকে কাকভেজা হয়ে ঢুকতে হয় ময়দানে। অনেকে আবার মাঝপথ থেকে ফিরে গিয়েছেন স্থানীয় মসজিদের নামাজ ধরতে। বৃষ্টির কারণে জাতীয় ঈদগাহে এবার আশানুরূপ মানুষ হয়নি।

এদিকে, ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা অনুষ্ঠিত হয়। এছাড়া তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।