দলীয় ঐক্যের প্রতীক ছিলেন কায়সার ভাই: মহিউদ্দিন

0
40

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক গণপরিষদ সদস্য আলহাজ্ব মো. ইসহাক মিয়া বলেছেন, আতাউর রহমান খান কায়সার চট্টগ্রামে আওয়ামী পরিবারের সুযোগ্য অভিভাবক হিসেবে দল ও দেশের ক্রান্তিকালে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। অভিজাত পরিবারের সন্তান হয়েও তিনি মাঠে ময়দানে সাধারণ মানুষের সাথে একাত্ম হয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্ব দিয়েছেন।
বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আতাউর রহমান খান কায়সারের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর বাসভবন প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আজ সকালে মরহুমের বাসভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত স্মরণসভায় মূখ্য আলোচকের বক্তবে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে সম্মানের সাথে মাথা উচু করে দাঁড়াবার শক্তি ও সামর্থ্য অর্জন করেছে। এই শক্তিকে আরো বেশি সুসংহত করার জন্য আতাউর রহমান খান কায়সারের পদাংক অনুসরণ করে আমাদেরকে জনতার কাতারে সক্রিয় থাকতে হবে। স্মরণসভায় সভাপতির ভাষণে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, কায়সার ভাই সব সময় দলীয় ঐক্যের প্রতীক ছিলেন। তিনি কখনো ড্রয়িং রুমের রাজনীতি করেন নি। আন্দোলন সংগ্রামে একজন টগবগে তরুণের মতই রাজপথেই থাকতেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুকি নিয়ে যুদ্ধাপরাধীদের গলায় বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে ফাঁসির দড়ি পরিয়ে দিচ্ছেন। পাশাপাশি বিশ্ব সভায় বাংলাদেশকে সম্মান ও মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত করেছেন। বাঙালি জাতির ঐতিহাসিক অর্জনগুলো ধরে রাখার জন্য আতাউর রহমান খান কায়সার একজন প্রেরণাদায়ী বাতিঘর। তাঁর কাছ থেকে শিখে এবং আত্মশুদ্ধির মধ্যদিয়ে দেশ মাতৃকার সেবা করতে পারলেই কায়সার ভাই চিরদিন মানুষের মাঝে বেঁচে থাকবেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খুরশিদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিকুল ইসলাম ফারুক, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, জোবাইদা নারগিস খান, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, থানা আওয়ামীলীগের আলহাজ্ব সাহাব উদ্দিন আহমেদ, মো. আনসারুল হক, রফিক হোসেন বাচ্চু, মোজাহেরুল ইসলাম চৌধুরী, হাজী ইউনুছ কোম্পানী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, জেসমিন পারভীন জেসি, আবিদা আজাদ, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এড. মোহাম্মদ জিয়া উদ্দিন, যুগ্ম আহ্বয়ক কে.বি.এম শাহজাহান, মো. সালাউদ্দিন আহমেদ।

নিউজচিটাগং২৪.কম/আনিস