দলে বসন্তের কোকিলের সমাগম হয়েছে

0
64

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দল তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় অনেক বসন্তের কোকিলের সমাগম হয়েছে। এরা সুবিধাভোগী এবং আখের গোছানোর জন্যই দলের পদ-পদবী পেতে উদগ্রীব হয়ে পড়েছে। দুঃসময়ে তারা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবেন।

তিনি বলেন, জাগির হোসেন সর্দার কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি থাকলেও তিনি মহানগর আওয়ামী লীগের সকল কর্মকাণ্ডে প্রত্যক্ষভাবে শরীক ছিলেন। দলীয় প্রয়োজনে তার কাছে যখন যে নির্দেশনা দেয়া হতো তিনি তা যথাযথভাবে পালন করতেন এবং তিনি কখনো অর্থবিত্তের জন্য দলকে ব্যবহার করেননি।  আমৃত্যু তিনি এই কর্তব্য থেকে চ্যুত হননি।

মঙ্গলবার (২১ মে) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে কোতোয়ালী থানা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সহ-সভাপতি জাগির হোসেন সর্দারের শোকসভা এবং দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। তিনি বলেন, তৃণমূল স্তরের যে সকল নেতাকর্মী দলের দুঃসময়ে রাজপথে মাথা উঁচু করে প্রতিরোধ গড়ে তুলেছিলেন তারাই দল ও দেশের সম্পদ। তাদের জীবন ও কর্মের প্রতি শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা আগামি দিনের পরীক্ষিত নেতাকর্মীর জন্ম দেবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ। সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় প্রয়াত জাগির হোসেন সর্দারের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশেষ অতিথির বক্তব্য দেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ,  অ্যাড. সুনীল কুমার সরকার, শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, এড. ইফতেখার সাইমুল চৌধুরী।

বক্তব্য দেন মশিউর রহমান রোকন, টিংকু বড়ুয়া, কাউন্সিলর গিয়াস উদ্দিন, তারেক ইমতিয়াজ ইমতু, সাহাবউদ্দিন আহমেদ, মাস্টার জসিম উদ্দিন, আবু জাফর চৌধুরী, রতন আচার্য, আফছার উদ্দিন চৌধুরী, আবুল বশর, মো. আনিছ মিয়া, মো. রাশেদ, মো. জাহাঙ্গীর আলম, অ্যাড. রনি কুমার দে, মো. আবদুল জলিল, আবু বক্কর বক্কু, মো. নাছির উদ্দিন, পীযুষ কান্তি বিশ্বাস, মো. সালাউদ্দিন, আবদুস সালাম, পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন ছোট ভাই প্রাক্তন কমিশনার সালাউদ্দিন সর্দার, মরহুমের পুত্র জয়নাল আবেদীন টিপু প্রমুখ। মিলাদ মাহফিল পরিচালনা করেন অধ্যাপক মাসুম চৌধুরী।