দুবাইয়ে ভারী বর্ষন অব্যাহত, রাস্তায় বন্যা, পাহাড়ী অঞ্চলে তাপমাত্রা শূন্যতে

0
444

দুবাইতে ভারী বর্ষন হচ্ছে। এর ফলে দেখা দিয়েছে বন্যা। রাস্তায় পানির স্রোত বইছে। শনিবার দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের অনেক ফ্লাইট বাতিল করা হয়। দুর্ভোগে পড়েছে যাত্রীরা। অনেকে বের হতে পারছে না। রাস্তায় কৃত্রিম বন্যার কারনে গাড়ী চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। ভারী বর্ষন আরও দু’দিন অব্যাহত থাকবে বলে দুবাই আবহাওয়া অফিস জানায়।

আরব আমিরাত সূত্র জানায়, শনিবার পরিষেবা কেন্দ্র, যানবাহন পরিদর্শন কেন্দ্র এবং ড্রাইভিং ইনস্টিটিউট বন্ধ রাখা হয়েছে। ন্যাশনাল সেন্টার অফ দি মেটিরিওলজি একটি সতর্ক বার্তা জারী করেছে। যাতে দুবাই এর মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে। আবহাওয়া কেন্দ্রটি পূর্বাভাস দিয়েছিল, “আমিরাতে ভারি বৃষ্টিপাতের সাথে সাথে ঝুঁকিপূর্ণ আবহাওয়া থাকবে। সারাদিন বজ্র সহ ভারী বৃষ্টিপাত হবে। উত্তর আমিরাত এবং পূর্ব অঞ্চলে পরিমান বেশি হবে। পাহাড়ী অঞ্চলে “হিমশীতল বৃষ্টিপাত” হবে। আগামী দু’দিন ধরে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেও জানিয়েছে কেন্দ্রটি। চলতি সপ্তাহের পার্বত্যিএলাকায় তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সাথে সাথে সারাদেশে তাপমাত্রা কমার প্রবনতা সারাদেশে অব্যাহত থাকবে।
জেবেল জাইসের মতো পার্বত্য অঞ্চলগুলি সর্বনিম্ন তাপমাত্রা 0 ডিগ্রি সেলসিয়াস হয়ে যাবে বলে উল্লেখ করা হয়েছে। অভ্যন্তরীণ অঞ্চলগুলি ৯ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৪ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে এবং উপকূলীয় অঞ্চলগুলি ১০ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৫ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় উঠানামা করবে।
আবহাওয়া কেন্দ্রের এক কর্মকর্তা বলেন, পাহাড়ের বৃষ্টিপাতের ফলে অনেকাংশে পানি জমে থাকবে। ফলেে এখানে চলাচলের ঝুকি রয়েছে।

আরব উপসাগর এবং ওমান সাগরের উপর সতর্কতা জারী করা হয়েছে। উত্তর পশ্চিম দিক দিয়ে প্রবল বাতাস বইছে।আরব উপসাগরীয় অঞ্চলে বাতাসের গতিবেগ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। রাস আল খাইমাহ থেকে শুরু করে উত্তর, পূর্ব ও দক্ষিণাঞ্চল জুড়ে রবিবারও বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।