দুর্গোৎসব উৎসব সর্বজনীন উৎসব

0
112

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাঙালির মহান গৌরবের ধন মুক্তিযুদ্ধে সকল ধর্ম সম্প্রদায়ের মানুষ হাতে হাত রেখে জীবন বাজি রেখে স্বাধীনতা ছিনিয়ে এনেছে। সেই চেতনাকে সামনে রেখে বাংলাদেশ এগিয়ে চলছে অপ্রতিরোধ্য গতিতে। সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গোৎসব শুধু সনাতনী সমাজের নয়, এই উৎসব সর্বজনীন উৎসব। শত শত বছর ধরে আপামর বাঙালি শারদীয় দুর্গোৎসবকে নিজের করে নিয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চসিক পুরাতন ভবন সম্মেলন কেন্দ্রে নগরের ৪১ ওয়ার্ডের দুর্গোৎসব কমিটিকে করপোরেশনের পক্ষ থেকে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, সরকার এই উৎসবের সার্বিক সফলতা ও নিরাপত্তা নিশ্চিতে নানামুখী পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে। চট্টগ্রাম সিটি করপোরেশন নগরের প্রতিটি দুর্গামণ্ডপে আর্থিক অনুদানের ব্যবস্থা গ্রহণ করেছে। তাছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকেও দুর্গোৎসবে  নিরাপত্তা রক্ষায় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অসাম্প্রদায়িক চেতনায় মুক্তিযুদ্ধের বাংলাদেশকে পৃথিবীর বুকে সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুজিত দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে চসিক সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর এর সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত বক্তব্য দেন।

এসময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর আবদুল কাদের, কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর নিলু নাগ, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন দাশ, পূজা উদযাপন পরিষদের সহসভাপতি অর্পণ ব্যানার্জী, সহ সভাপতি আশীষ ভট্টাচার্যসহ সংশ্লিষ্ট পরিষদ ও পূজামণ্ডপ কমিটির নেতারা উপস্থিত ছিলেন।