দেশের যে কোন দুর্যোগে সেনাবাহিনী মানুষের পাশে থাকবে

0
107

মাটিরাঙ্গা জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসিজি

মাটিরাঙ্গা জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসিজি বলেছেন, দেশের যে কোন দুর্যোগে সেনাবাহিনী সাধারণ মানুষের পাশে অতিতের ন্যায় আগামীতেও থাকরে। তিনি ভয়ানক করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায়ে এলাকার ছেলে-বুড়ো সকলকে সচেতন হওযার আহবান জানান। তিনি আরো বলেন, সকলকে ঘন ঘন হাত ও মুখ ধৌত করা ছাড়াও মুখে মাস্ক ব্যবহার করতে হবে এবং পরবর্তী সরকারি নির্দেশনা না দেয়া পর্যন্ত সবসময় সকলকে বাড়ীতে অবস্থান করতে হবে।
মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে উপজেলা বেলছড়ি ও গোমতি এলাকায় ভয়ানক করোনারভাইরাস (কোভিড-১৯) থেকে জনসাধারনকে সংক্রমণমুক্ত রাখতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকালে তিনি এ সব কথা বলেন। পরে জেলা প্রশাসনকে সহায়তামুলক কার্যক্রমের আওতায় মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যরা গোমতি ইউনিয়ন এলাকার বিভিন্ন সড়কে জীবানুনাশক স্প্রে করেন ।
এরপর মাটিরাঙ্গা জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসিজি উক্ত কার্যক্রম চলাকালিন সময়ে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে এলাকার শ্রমজীবি ও কর্মহীন মানুষের খোঁজ খবর নেন। এ সময় জনপ্রতিনিধিদের মাধ্যমে গোমতি এলাকার মানুষের জন্য জীবানুনাশক পাউডার সরবরাহের ঘোষনা দেন তিনিু।
একই দিন সকাল ১১টার দিকে বেলছড়ি ইউনিয়নের খেদাছড়া এলাকায় অসহায়, কর্মহীন ও দিনমজুরদের মাঝে বস্তাভর্তি চাল. ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরন করেন মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যরা।
এ সময় মাটিরাঙ্গা জোনের জেডএসও মেজর মোঃ আরিফউদ্দৌলা, গোমতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক হোসেন লিটন, গোমতি বিকে উচ্চ বিদ্যালয় সভাপতি মোঃ মনির হোসেন, মাটিরাঙ্গা থানার পুলিশ প্রতিনিধি, সাংবাদিক নুরনবী অন্তর মাহমুদ ও আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।