দ্রুত বিচার ট্রাইব্যুনালে মহিউদ্দিন হত্যার বিচার দাবি

0
141

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির প্রাক্তন সহ-সম্পাদক মহিউদ্দিন সোহেল হত্যার মামলাটি দ্রুত ট্রাইব্যুনালে বিচার চায় পরিবার। তাকে পরিকল্পিতভাবে হত্যার পর তাঁর রাজনীতি জীবনকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালিয়েছিলো হত্যাকারীরা।

বুধবার (১০ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষে লিখিত বক্তব্যে নিহতের ভাই মো. শাকিরুল ইসলাম শিশির এই দাবি করেন।

তিনি বলেন, হত্যার ৩ মাসে আইনশৃঙ্খলা বাহিনীর নিবেদিতপ্রাণ প্রশাসনিক কর্মকর্তারা এজাহারভুক্ত ১৯ আসামিকে গ্রেফতার করেছেন। হাইকোর্ট ৪ আসামিকে নির্দিষ্ট সময়ের জামিন দিয়েছেন। বিস্ময়ের সাথে লক্ষ্য করলাম মূল ভিডিও ফুটেজ এবং আসামিদের কিভাবে জামিন হয়েছে।

চাঁদাবাজ তকমা দিয়ে তার সারাজীবনের শুদ্ধ রাজনৈতিক চর্চাকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালিয়েছিলো। মহিউদ্দিন সোহেলের নামে কোন থানায় মামলাতো দূরের কথা জিডি পর্যান্ত ছিলো না। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়েই পরিকল্পিত হত্যার শিকার হয়েছেন সোহেল।

তিনি আরো বলেন, হত্যাকান্ডের সাথে জড়িতদের সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মহিউদ্দিন সোহেল হত্যার বিচার তদারকি করছে কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি দল। সরাসরি পরিবারকে হত্যাকারীরা হুমকি না দিলেও নানাভাবে হুমকি দিচ্ছে। পরিবারের নিরাপত্তার কথা চিন্তা করে খুলশী থেকে বাসা সরিয়ে নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সোহেলের পিতা, মাতা, স্ত্রী, সন্তান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক শতকত বাঙালি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী প্রধান সাহাব হোসেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নেতা শাহাদাত নবী খোকা, অমিত বরণ বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, মহীউদ্দীন সোহেল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রাক্তন উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ সরকারি কমার্স কলেজের প্রাক্তন সাধারণ সম্পাদক এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার নেতা ছিলেন।