নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া

0
59

পুরনো বছরের দুঃখ, ক্লান্তি-অবসাদ, হতাশা-গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আজ রোববার বাংলা নববর্ষের শুভেচ্ছা বাণীতে তিনি এ আহ্বান জানান।

শুভেচ্ছা বাণীতে খালেদা জিয়া বলেন, নববর্ষে দেশ-বিদেশের বাংলাদেশিদের জানাই আন্তরিক শুভেচছা ও অভিনন্দন। সুদীর্ঘকাল ধরে নুতন আঙ্গিক, রূপ, বর্ণ ও বৈচিত্র নিয়ে বাঙালির জীবনে বারবার ঘুরে আসে পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ আমাদের গর্বিত ঐতিহ্যকে স্মরণ করিয়ে দেয়, এদিন জেগে উঠে জাতির আত্মপরিচয়।

তিনি বলেন, নানা ঘটনা ও দুর্ঘটনার সাক্ষী ১৪২০ সালের চৌকাঠ ডিঙ্গিয়ে ১৪২১ সালের দরজায় উপস্থিত হয়েছি। গত বছরের দুঃখ, অবসাদ-ক্লান্তি, হতাশা-গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে বাংলা নববর্ষ। যা আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ।

বাংলা সন-তারিখ বাঙালির প্রাত্যহিক জীবন ও জাতীয় সংস্কৃতির অবিচেছদ্য অংশ উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, এ বছরের এই দিনে আমি সকলের কল্যাণ কামনা করি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ।

একই সঙ্গে বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়। সমাজ থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি।