পরিদর্শনে বিশ্বাসী নই দ্রুত কাজে বিশ্বাসী – মো:আলী হোসেন

0
72

পেকুয়ায় বেড়িবাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক-

মো: ফারুক,পেকুয়া
আমি কাজ পরিদর্শনে বিশ্বাসী নই দ্রুত কাজ বাস্তবায়নে বিশ্বাসী। কাজে কোন ধরনের ফাক ফোকর থাকতে পারবেনা। ঠিকাদার কাজ করবে পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী স্বাধীনভাবে তদারকি করবে। আগামী বর্ষা মৌসমের আগে কাজ শেষ করতে না পারলে মগনামা উজানটিয়া আর রাজাখালীবাসী খুবই কষ্ট পাবে। মাননীয় প্রধানমন্ত্রী উপকূলবাসীর দুঃখ লাগবে বেড়িবাঁধ সংস্কারে অগ্রাধিকার ভিত্তিতে যেমন বরাদ্ধ দিচ্ছে তেমনি ঠিকাদার ও সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের দ্রুত কাজ বাস্তবায়নে আন্তরিক হতে হবে। বান্দারবান ও কক্সবাজার পানি উন্নয়ন বোর্ড এর কাজ তদারকির দায়িত্বে থাকা (পরিদর্শনে সাথে ছিলেন) নির্বাহী প্রকৌশলীকে উদ্দেশ্য করে কথাগুলো বলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন।

নৌ-বাহিনীর সাব-মেরিন ও বেড়িবাঁধ নির্মানে উচ্ছেদ হওয়ার লোকদের পূর্নবাসন ও কাঁকপাড়া অংশে বেড়িবাঁধের কাজ দ্রুত শুরু করার দাবী জানানো মগনামার ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, সরকার মগনামায় ১শত ৬৮ কোটি টাকার বেড়িবাঁধ সংস্কারের কাজ করছে। এ ক্ষেত্রে উচ্ছেদ হওয়া বসতবাড়ির লোকজনকে সরকারের পক্ষ থেকে পূর্নবাসন করা হবে। আপনারা খাস জায়গা বাঁচাই করুন। সরকার তাদের ঘর করে দিবে। এ সরকারের আমলে কোন মানুষ ঘরবাড়ি ছাড়া এবং না খেয়ে থাকবেনা।

প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্ধ থেকে সংস্কার কাজ চলা কাঁকপাড়া বেড়িবাঁধের কাজ দ্রুত শুরু করার জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। এসময় ওই কাজের ঠিকাদার রুহুল কাদের মানিকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠায় নতুনভাবে ওই কাজের ঠিকাদার নিয়োগ করে কাজ শুরু করার তাগিদ দেন পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তার প্রতি।

মঙ্গলবার ২৪জানুয়ারী বিকাল ৩টায় মগনামায় বেড়িবাঁধ সংস্কার কাজ পরিদর্শনকালে স্থানীয় সংবাদকর্মী, মগনামার চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, উজানটিয়ার চেয়ারম্যান শহিদূল ইসলাম চৌধুরী, রাজাখালীর চেয়ারম্যান ছৈয়দনুর, জনপ্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও উচ্ছেদ আতংকে থাকা লোকদের উদ্দেশ্য উপরোক্ত কথা গুলো বলেন জেলা প্রশাসক। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবদীনকে বেড়িবাঁধের কাজ তদারকি করার জন্য অনুরোধ করেন।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কুতুবদিয়ায় অবস্থান করে বেড়িবাঁধ সংস্কার কাজ, আলী আকবর ডেইল ইউনিয়নের কবি জসীম উদ্দিন উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা প্রশাসক মো: