পানির উৎপাদন ৪২ কোটি লিটারে উন্নীত করার তাগিদ

0
139

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসায় পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত করে নগরবাসীকে শতভাগ সুপেয় পানি প্রাপ্তি নিশ্চিত করার ওপর তাগিদ দিয়েছেন।

চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের সঙ্গে শনিবার (১৪ মার্চ) মতবিনিময় সভায় তিনি এ তাগিদ দেন।

সভায় নগরীতে সুপেয় পানি সরবরাহ এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনা করা হয়। গত এক দশকে চট্টগ্রাম ওয়াসার উন্নয়নমূলক কর্মকাণ্ড পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম।

এছাড়া ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসার বর্তমান ও ভবিষ্যত প্রকল্পসমুহের বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং এগুলো বাস্তবায়নে সচিবের সহযোগিতা প্রত্যাশা করেন।

সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসার সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন। তিনি পানির উৎপাদন এছাড়া আগামীতে মহানগরীর বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহ এবং গ্রাহকের সুবিধার জন্য বিলিং সিস্টেমকে অটোমেশন করা, নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করা, পুরনো পাইপলাইন রিপ্লেসমেন্ট প্রকল্প হাতে নেওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

আসন্ন রমজান মাসকে সামনে রেখে গৃহীত পদক্ষেপসমূহে সন্তোষ প্রকাশ করে সচিব নগরীতে বিশুদ্ধ পানি সরবরাহে আন্তরিকতার সঙ্গে সবাইকে কাজ করতে বলেন।

চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থপনা পরিচালক গোলাম হোসেন এর সঞ্চালনায় সভায় চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।