পুলিশের সাথে গোলাগুলি: ছিনতাইকারী দলের নেতার মৃত্যু

0
106

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড এলাকায় পুলিশের সাথে গোলাগুলির ঘটনায় ছিনতাইকারী দলের এক দল নেতার মৃত্যু হয়েছে।

নিহত ছিনতাইকারীর নাম মো. মনসুর (৪০)।

আজ রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় এ গোলাগুলির ঘটনার পর গুলিবিদ্ধ হয়ে আহত মনসুরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা যায় বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত মোহাম্মদ মহসীন।

এ সময় কোতোয়ালী থানার দুই পুলিশও আহত হয়েছে বলে জানাগেছে।

তিনি বলেন, রাতভর নগরবাসী ঈদের কেনাকাটাকে টার্গেট করে সম্প্রতি সময়ে নগরীতে ছিনতাইকারী চক্র সক্রিয় হয়ে উঠে। গত কয়েকদিনে এই চক্র রাতে এবং ভোর বেলায় ঘরমুখি নারী পুরুষদের টার্গেট করে ছিনতাই এবং ব্যাগ টানা কার্যক্রম শুরু করে।

.

আজ রাতেও নগরী টাইগারপাস এলাকায় সিএনজি অটোরিক্সার নারী যাত্রীর ব্যাগ টান মেরে ছিনিয়ে নিয়ে পালিয়ে যাবার সময় টহল পুলিশ টাইগার পাস এলাকা থেকে ছিনতাইকারীদের সিএনজি অটো রিক্সাকে ধাওয়া দিয়ে পলোগ্রাউন্ড এলাকায় পৌছলে ৩ জনের দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে ছিনতাইকারীর দল পিছু হঠে। এক পযার্য়ে গোলাগুলিতে আহত একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। পুলিশ ঘটনাস্থলে ছিনতাইকারী দলে ফেলে যাওয়া একটি বন্দুক, ৫ রাউন্ড কার্তুজ, ৫টি গুলির খোষা, ৩টি মোবাইল, একটি মানিব্যাগ উদ্ধার করেছে।

.

পরে থানায় রেকর্ড পর্যালোচনা করে দেখা যায় নিহত ছিনতাইকারীর নাম মো. মনসুর। সে সিএমপিরি তালিকাভুক্ত ছিনতাইকারী এবং তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে।