পেকুয়ায় স্ত্রীর আত্মহত্যায় প্ররোচনা দেয়ায় স্বামী গ্রেপ্তার

0
79

পেকুয়া(কক্সবাজার)প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্নহত্যা করেছে এক গৃহবধু। নিহত গৃহবধু ছেনুয়ারা বেগম (২৯) টইটং ইউনিয়নের খুনিয়াভিটা এলাকার নুরুল কাদেরের স্ত্রী ও একই ইউনিয়নের ধনিয়াকাটাস্থ কুতুবদিয়া পাড়ার মৃত আলতাছ মিয়ার মেয়ে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে খুনিয়াভিটা এলাকা থেকে তার লাশটি উদ্ধার করে পুলিশ। স্ত্রীর আত্মহত্যার প্ররোচনা দেয়ায় স্বামী নুরুল কাদেরকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টায় মগনামা ইউনিয়নের শরৎঘোনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নিহতের ভাই আবুল বশর বলেন, নুরুল কাদের আমার বোনকে বিয়ে করেছে বিগত ১০বছর আগে। তার ঘরে তিনটি সন্তান রয়েছে। এরই মাঝে সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকা থেকে অন্য একজনের স্ত্রীকে পরকিয়ার মাধ্যমে বিয়ে করেন। ২য় বিয়ে করার পর থেকে আমার বোনকে প্রায় সময় শারীরিক নির্যাতন করতো। ঘটনার দিন সকালে আমার বোনের বাড়িতে এসে কয়েকটি গাছ কেটে নিয়ে যায়। এ ঘটনায় বোন প্রতিবাদ করলে মারধর করে আহত করে। বিকালেও ২য় দফায় মারধর করেন স্বামী নুরুল কাদের। মারধর সহ্য করতে না পেরে রাত ৮টার দিকে সবার অগোচরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। মঙ্গলবার সকালে আমি বাদি হয়ে মামলা করার পর পুলিশ ঘাতক স্বামীকে গ্রেপ্তার করেন।

টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, পেকুয়া থানার এসআই কাজি আবদুল মালেকসহ আমরা ঘটনাস্থলে গিয়ে জানতে পারি স্বামী তাকে প্রায় সময় নির্যাতন করতো। নির্যাতন সইতে না পেরে সে আত্মহত্যা করেছে।

পেকুয়া থানার এসআই কাজি আবদুল মালেক বলেন, আমরা গলায় ফাঁস লাগানো অবস্থায় গৃহবধু ছেনুয়ারা বেগমের লাশ উদ্ধার করেছি। স্বামী যেই তাকে মারধর করতো তা প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। আত্মহত্যার প্ররোচনার কারণে গৃহবধুর ভাই আবুল বশর বাদি হয়ে মামলা করলে নুরুল কাদেরকে মগনামার শরৎঘোনা থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।