‘‘প্রজন্মদের মাদক থেকে দূরে রাখতে খেলাধূলার বিকল্প নেই’’

0
57

মাদক থেকে বিরত

জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী জননেতা শ্রী তপন চক্রবর্ত্তী বলেছেন বাংলাদেশের অভ্যন্তরে অস্থিরতা তৈরি করতে একটি কুচক্রী মহল মরণ নেতা ইয়াবা, হেরোইন, ফেনসিডিল এনে দেশের ভবিষ্যত প্রজন্মকে ধ্বংস করার অপতৎপরতায় লিপ্ত আছে। সমাজ ও রাষ্ট্রের এখন মূল সমস্যা মাদক, নিমূল করতে হবে যে কোন মূল্যে, আইন প্রয়োগের পাশাপাশি নিয়মিত খেলাধুলার চর্চাই হতে পারে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন। তিনি দেশের ভবিষ্যত প্রজন্মকে সন্ত্রাস, নেশা মুক্ত জীবন উপহার দিতে বিত্তবানদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন পড়ালেখার পাশাপাশি নিয়মিত ক্রীড়া চর্চা করতে হবে কারণ সুস্থ্য দেহ মানে সুস্থ্য মন। তিনি ১৬ জানুয়ারী, বিকাল ৩ টায় আনোয়ারা উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন স্পোটিং ক্লাব দি দেওতলার উদ্যোগে আয়োজিত অলিম্পিক ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা শেষে খেলোয়াড়দের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জাকির হোসেন নয়ন মেম্বারের সভাপতিত্বে ও সাহিত্যিক আবুল ফজল ফাউনেইশনের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহর পরিচালনায় দেওতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভার উদ্বোধন করেন ৯নং পরৈকোড়া ইউপি চেয়ারম্যান আকতার জামাল চৌধুরী বাবুল। বিশেষ অতিথি ছিলেন বিশেষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতা হাবিব উল্লাহ হাবিব, নাজিম উদ্দীন সুজন, নগর ছাত্র সমাজের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, জামাল উদ্দীন, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইরাজ মেহের চৌধুরী, চন্দন চক্রবর্ত্তী, উপজেলা জাপা সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী। এম.এ. শুক্কুর, হাফেজ মেম্বার, ক্লাবের সভাপতি মোঃ বোরহান, সাধারণ সম্পাদক মোঃ মোকারম প্রমুখ। সভা শেষে প্রধান অতিথি বিজয়ী দলের সদস্যদের পুরস্কৃত করেন।