“প্রহসনমূলক একতরফা নির্বাচনকে না বলুন” ওসমান ফারুক

0
100

ড. এম ওসমান ফারুকবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ওসমান ফারুক বলেন, ‘প্রহসনমূলক একতরফা নির্বাচনকে না বলুন। গণতন্ত্রকে হ্যাঁ বলুন।’
আজ শনিবার বিকেলে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের প্রতি ওসমান ফারুক এ আহ্বান জানান। তিনি বলেন, ৫ জানুয়ারির পাতানো নির্বাচন দেশে-বিদেশে অগ্রহণযোগ্য। পার্শ্ববর্তী দেশেগুলো এ নির্বাচনকে স্থিতিশীলতার পথে অন্তরায় মনে করছে।
সরকারের উদ্দেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, ‘পাতানো নির্বাচন বন্ধ করুন। ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ হওয়া থেকে জাতিকে রক্ষা করুন।’ তিনি বলেন, এ দেশের গণতন্ত্রপ্রিয় সংগ্রামী জনতা গণপ্রতিরোধ গড়ে তুলেছে। তিনি ১৮-দলীয় জোটের ডাকা অবরোধ ও হরতাল কর্মসূচি সফল করায় জোটের নেতা-কর্মীদের অভিনন্দন জানান। এ সময় ওসমান ফারুক বরিশাল, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন স্থানে বিরোধীদলীয় নেতা-কর্মীদের বাড়িঘরে যৌথ বাহিনী হামলা ও ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ করেন। তিনি দাবি করেন, গতকাল থেকে এখন পর্যন্ত ১৮-দলীয় জোটের তিন শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
ওসমান ফারুক বলেন, দেশের বিশিষ্ট নাগরিক, সুশীল সমাজসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের মতামতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকার ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করছে। দেশের আপামর জনগণকে ভোট বর্জনের আহ্বান জানান তিনি।