প্রাকৃতিক সৌন্দর্য্যের আধার ‘ফয়েজ লেক’

0
79

ফয়েজ লেকনাগরিক কর্মব্যস্ত জীবনে মানুষ যখন হাঁপিয়ে ওঠে তখন মন চায় কোলাহল মুক্ত সবুজের ছায়াঘেরা সান্নিধ্য। তাই মানুষ মনের তৃষ্ণা মেটানোর জন্য প্রায়ই পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধব নিয়ে ছুটে যায় বিভিন্ন প্রাকৃতিক মনোরম পরিবেশে।

এমনি এক অনন্য প্রাকৃতিক সৌন্দর্য্যের আধার, আর সবুজ পাহাড়ে ঘেরা চট্টগ্রামের ফয়েজ লেক।

ফয়েজ লেক! চট্টগ্রামের পাহাড়তলী এলাকার রেলওয়ে স্টেশনের পূর্বে ও খুলশী আবাসিক এলাকার পশ্চিমে অবস্থিত। পাহাড় আর লেকের মাঝে সুরম্য ফটক বেষ্টিত, সবুজ পল্লবে ভরপুর মন ভোলানো সুসজ্জিত ফয়েজ লেকের অপূর্ব সৌন্দর্যে যে কেউ অভিভূত হবে।

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন হাজার হাজার ভ্রমণ পিপাসুরা এই ফয়েজ লেকে এসে ভিড় জমায়। যতদূর চোখ যাবে আপনার, চারদিকে শুধু সবুজের ঘেরা পাহাড় আর টলমলে পানির লেক। তবে ফয়েজ লেকে ভাসমান স্পিড বোটে চড়ে বেড়ানোর মজাই আলাদা। আবার আপনি চাইলে পাহাড়ের চূড়ায় উঠে আরো বেশি আনন্দ উপভোগ করতে পারবেন।পাহাড়ে ঘেরা ফয়েজ লেক

এছাড়া এখানে রয়েছে বিভিন্ন রকমের রাইড যেমন ফেরি উইল, এপোলো ফ্লাইট, ফাইবার সিপ, চেরি বাম্পার, ফ্যামিলি রোলার কোস্টার, বাম্পার কার এবং ভিডিও গেমসহ বিভিন্ন ধরনের খেলা।

ফয়েজ লেকে আপনি প্রকৃতির কাছ থেকে পাবেন এক অন্যরকম আথিতেয়তার সেবা । ছুটির দিনে পরিবার পরিজন নিয়ে প্রকৃতিকে উপভোগ করতে যেতে পারেন এ দর্শনীয় লেকে। যা কিছুটা সময় হলেও আপনাকে দিবে প্রশান্তি।