প্রেসক্লাবে ককটেল হামলা

0
78

চট্টগ্রাম প্রেসক্লাবচট্টগ্রাম প্রেসক্লাবে ককটেল হামলা করেছে দুর্বৃত্তরা।

রোববার (২৭ মার্চ) রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে।

ঘটনাস্থলে থাকা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ বলেন, মোটর সাইকেলে এসে প্রেসক্লাব লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। ককটেল দুটি প্রেসক্লাবের সামনে বিস্ফোরিত হয়েছে। ককটেল বিস্ফোরণের পর ঘটনাস্থলে থাকা লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

কোতয়ালি থানার ওসি মো.জসিম উদ্দিন বলেন, ককটেল বিস্ফোরণের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার চক্রান্তের’ প্রতিবাদে সোমবার (২৮ মার্চ) দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত।

রোববার (২৭ মার্চ) বিকেলে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সংবাদ মাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘বাংলাদেশ শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম অন্তর্ভুক্ত করা হয়েছে। পৃথিবীর অনেক মুসলিম দেশেই রাষ্ট্রধর্ম ইসলাম রয়েছে। জনগণের পক্ষ থেকে এমন কোনো দাবি ওঠেনি যে, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে হবে। সরকার যদি সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার উদ্যোগ’ গ্রহণ করে, তাহলে এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ তা কখনো মেনে নেবে না’।

অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।