ফাইতং ইউপি সচিবের কক্ষে তালা, ভোগান্তিতে জনগণ

0
59

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সচিবের কক্ষে তালা লাগিয়ে দিয়েছেন। ফলে ভোগান্তিতে পড়েছেন স্থানীয় জনগণ।

 

এ বিষয়ে ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বলেন, গত ৬ সেপ্টেম্বর ফাইতং ইউনিয়ন পরিষদের সচিব মো. হোছনকে অন্যত্র বদলি করা হয়। এখনো তিনি কর্মস্থল না ছেড়ে তার নানান অপকর্ম ঢাকার জন্য অফিসের বিভিন্ন ফাইলপত্র সরাতে থাকেন।

 

এমন তথ্য পাওয়ার পর বিষয়টি অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করি এবং তাদের পরামর্শ মতে শনিবার সচিবের কক্ষে লোহার পাটাতন দিয়ে কক্ষটি বন্ধ করে দিই।

 

তাছাড়া সচিবের বিরুদ্ধে বান্দরবান জেলা প্রশাসকের বরাবরে লিখিত অভিযোগ করি ও লামা থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

 

তবে ফাইতং ইউনিয়ন পরিষদ সচিব মো. হোছন বলেন তার উল্টোটা। তিনি বলেন, ফাইতং ইউনিয়নের ২৩টি ইটভাটা রয়েছে। চলতি বছরে সেসব ইটভাটা থেকে কর আদায় বাবদ প্রায় ৯ লক্ষ টাকা উত্তোলন করা হয়েছে। সেই টাকা থেকে মাত্র দেড় লাখ টাকা জমা দিয়ে বাকী টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান।

 

এমন অভিযোগ এনে গত ৪ সেপ্টেম্বর সোমবার পরিষদের সদস্যরা বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। সেখানে তারা ইটভাটার ৯ লাখ ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাৎসহ মোট ১১লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে মর্মে অভিযোগ তুলেন।

 

চেয়ারম্যান মনে করেন, ওইসব কিছুর অন্তরালে আমি রয়েছি। এমন চিন্তা থেকেই ক্ষোভে আমার অফিসে তালা লাগিয়ে দিয়েছেন চেয়ারম্যান। কক্ষে তালা লাগানোর কারণে পরিষদে সেবা নিতে আসা সাধারণ জনগণ ভোগান্তিতে পড়েছেন বলেও জানান তিনি।

 

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, ফাইতং ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে চেয়ারম্যান জালাল উদ্দিন লামা থানায় সাধারণ ডায়েরি করেছেন।

 

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসকের পরামর্শে ফাইতং ইউনিয়ন পরিষদ সচিবের কক্ষে তালা লাগানোর জন্য চেয়ারম্যানকে বলা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।