ফাগুন রাঙা ভালোবাসা

0
536

জাহেদ কায়সার:
ফাগুন রাঙা ভালোবাসা1 নীল দিগন্তে ফুলের আগুন লেগেছে। শিমুল, পলাশে, কৃষ্ঞচূড়ায় লালের বন্যা। সরষে খেতে হলুদে সবুজে মাখামাখি, কচি সবুজ পাতা, লাল-হলুদ ফুলে প্রকৃতিকে রাঙিয়ে দিয়েছে বসন্তের রঙে। আবার আমের গাছে মুকুলও দেখা যাচ্ছে। তাহলে কি এটাই বসন্তের আগমন। সাথে আবার পরের দিন বিশ্ব ভালোবাসা দিবস। তাই এই ভালোবাসার দিনে আপনি ফাগুন রঙের রঙ্গিন সাজে সেজে আপনার প্রিয় মানুষটিকে চমকে দিতে পারেন। দেখবেন আপনার প্রিয় মানুষটি তা দারুন উপভোগ করবে।

১৪ ফেব্রুয়ারী ফাগুন রাঙা ভালোবাসা দিবসে আপনার ভালোবাসার মানুষ থাকুক কিংবা না থাকুক আপনি দিনটিকে উপভোগ করুন নিজের মতো করে। চুপ করে বাসায় বসে না থেকে নগরীর ডিসি হিল, পতেঙ্গা অথবা ফয়েজ লেকে ঘুরে বেড়ান আপনার প্রিয় বন্ধুদের নিয়ে।

পহেলা ফাল্গুনের সকালে হলুদ অথবা একটু হালকা নীল বা সবুজ রঙের পাঞ্জাবী পরতে পারেন তরুনেরা। পরের দিন ভালোবাসা দিবস। যেহেতু পহেলা ফালগুনের দিন পাঞ্জাবী পরবেন সেহেতু ১৪ ফেব্রুয়ারী আর পাঞ্জাবী না পরে জিন্সের সাথে ফতুয়া অথবা পলো বা টি-র্শাট পরতে পারেন। আর যদি আপনি জিন্স পরতে পছন্দ না করেন তাহলে ব্যাগি প্যান্ট পরতে পারেন। রাতের কোন অনুষ্ঠানে যেতে চাইলে কালো সবচেয়ে মানানসই পোষাক। এক্ষেত্রে কালো জিন্সের সাথে মেরুন কিংবা লাইলাক রঙের টির্শাট পরতে পারেন। অথবা কালো প্যান্টের সাথে উজ্জ্বল শার্ট পরলে আপনাকে বেশ আকর্ষনীয় দেখাবে।

আপনার লুকটাকে আরো বেশি ফ্যাশনেবল করতে চাইলে পোষাকের সাথে মানানসই হেয়ার স্টাইলের দিকে নজর দিতে হবে। সাথে চামড়ার জুতো রাতের পোষাকে এক নতুন মাত্রা যোগ করবে।
তরুনীরা ফাল্গুনে দিনের বেলাতে বের হলে হলুদ বা লাল পাড়ের সাদা সুতির শাড়ি পরতে পারেন। আরো বেছে নিতে পারেন জামদানী, তাঁত, টাঙ্গাইল, জ্যাকার্ড শাড়ি, বুটি, কৌটা, রাজহাশী সিল্ক বা টাঙ্গাইল সিল্ক ইত্যাদি। আর এই সব শাড়ী আপনার সুবিধা মতো আটপৌড়ে ঢঙে অথবা কুচি দিয়ে পরতে পারেন।

লাল বা মেরুন পাড়ের সাথে সাদা জমিনের শাড়ি বেশি আকর্ষনীয় হলেও সাজের ভিন্নতা আনতে অন্যান্য উজ্জ্বল রঙগুলোকে প্রাধান্য দিতে পারেন। বেছে নিতে পারেন মাল্টি কালারের শাড়ি। সাথে পড়তে পারেন ঘড়ি, হাতার ব্লাইজ বা ফ্্িরল বসানো থ্রি কোর্য়াটার হাতার ব্লাউজ। চুলের খোপায় পড়তে পারেন হলুদ গাদা, সাদা বেলী ফুলের মালা আর করে নিন পোষাকের সাথে মানানসই হালকা মেকআপ ট্রাডিশনাল লুকের পাশে আপনার ট্রেন্ডি লুক সবার নজর কাড়বেই। আর ১৪ ফেব্রুয়ারী ভালোবাসা দিবসে পড়তে পারেন সেলোয়ার কামিজ বা একটু ওয়েষ্টান কোন পোষাক।

লেখক- সাংবাদিক ও সংগঠক