ফারুকী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
46

ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় নেতা ও টিভি উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে নগরীর বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্র সেনা।

বৃহস্পতিবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে একটি মিছিলটি বের হয়। এরপর সমাবেশে বক্তব্য রাখেন- ইসলামিক ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মো. আবদুর মতিন, প্রধান সমন্বয়ক মো. আবদুর মান্নান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মাস্টার আবুল হোসাইন, ইসলামী ছাত্রসেনার জয়েন্ট সেক্রেটারি সৈয়দ মঞ্জুর মোর্শেদ ও কেন্দ্রীয় সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এইচ. এম. শহিদুল্লাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন তানভীর প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, নুরুল ইসলাম ফারুকী ছিলেন সুন্নি ঐক্যের প্রতীক এবং স্বাধীনতার স্বপক্ষের শক্তির অবিসংবাদিত নেতা। অথচ তার মৃত্যুর এক বছর পার হয়ে গেলেও খুনিরা এখনো অধরাই রয়ে গেছে। মুসলিম অধ্যুষিত এদেশে ধর্মীয় অনুভূতিতে আঘাতদানকারী এবং জঙ্গিবাদের উস্কানী দাতা নাস্তিক ব্লগারের হত্যার বিষয়টি সরকার এবং প্রশাসনের যতটুকুর মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়ায়, সেখানে জনপ্রিয় ইসলামী মিডিয়া ব্যক্তিত্ব নুরুল ইসলাম ফারুকী হত্যার বিষয়টি ততটুকু অবহেলিত হতে দেখা যায়।

সরকার এবং প্রশাসনের এই নীরবতা খুনিচক্রের সঙ্গে আঁতাত কি না- এমন প্রশ্ন রেখে সমাবেশ থেকে বলা হয়, ‘জনমনে আজ একটাই প্রশ্ন এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনতার প্রাণের দাবির চেয়ে ১ নাস্তিক ব্লগারের বিষয়টি সরকারের কাছে মূখ্য কেন?’

বক্তারা বলেন, সরকার যদি ফারুকীর হত্যাকারীদের বিচারের ব্যাপারে তৎপর না হয় তবে বিক্ষুব্ধ এই মুসলিম জনতার রোষানলে সরকার পতনের কারণ হিসাবে দাঁড়াবে।