ফের কেন্দ্রীয় চরিত্রে শাহনূর

0
161

একজন চলচ্চিত্রাভিনেত্রী হিসেবে নিজের মেধা বিকাশের যথাযথ সুযোগ চিত্রনায়িকা শাহনূর খুব কমই পেয়েছেন। এখন পর্যন্ত যেসব চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন তাতে তিনি তার চরিত্রে সহজাত অভিনয় দিয়ে দর্শককে মুগ্ধ করার চেষ্টা করেছেন।

দীর্ঘ অভিনয় জীবনে চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সুযোগ তিনি কমই পেয়েছেন। ‘অপহরণ’,‘লাভ স্টেশন’সহ আরো বেশ ক’টি চলচ্চিত্রে শাহনূর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। আবারো তিনি নতুন একটি চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সুযোগ পেলেন। ‘পদ্মপুরাণ’ নামের নির্মাণ চলতি চলচ্চিত্রে প্রভাতী নামক কেন্দ্রীয় চরিত্রে কাজ করার সুযোগ পেলেন শাহনূর। গত শুক্রবার তিনি রাশিদ পলাশ পরিচালিত এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। শিগগিরই শাহনূরের অংশের শুটিং শুরু হবে ময়মনসিংহে।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে শাহনূর বলেন, অনেকদিন ধরেই এই চলচ্চিত্রে কাজ করার কথা হয়ে আসছিলো। অবশেষে পদ্মপুরাণ চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি আমি। যথারীতি এই চলচ্চিত্রের একটি অন্যতম কেন্দ্রীয় চরিত্রে আমি অভিনয় করতে যাচ্ছি। ধন্যবাদ পরিচালক রাশিদ পলাশ’সহ এই চলচ্চিত্রের সংশ্লিষ্ট সবাইকে। আমার কাছে চলচ্চিত্রটির স্ক্রিপ্ট অসাধারণ লেগেছে। আমি পুরো গল্প শুনে মুগ্ধ হয়েছি। এই চলচ্চিত্রে জীবনের প্রতিচ্ছবি খুঁজে পাবেন দর্শক। তাই আমি চলচ্চিত্রটি নিয়ে খুব আশাবাদী।

এশিয়ান টিভিতে এরইমধ্যে প্রচার হয়েছে শাহনূর অভিনীত বিশেষ নাটক ‘ভাগ’। বিভিন্ন চ্যানেলে তার প্রচার চলতি ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে মোহন খানের ‘নীড় খোঁজে গাংচিল’, হাসান জাহাঙ্গীরের ‘অ্যাকশান গোয়েন্দা’ এবং মইনুল হাসান খোকনের ‘হাই সোসাইটি’।

এছাড়া শাহনূর এরইমধ্যে শুরু করেছেন আজাদ আবুল কালামের নির্দেশনায় ‘আশা নিরাশার মাঝে’ ধারাবাহিকের কাজ। এদিকে অভিনয় জীবনের দীর্ঘ পথচলায় ৫০টির বেশি চলচ্চিত্রে এবং তিনশো’র বেশি নাটকে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনূর। অভিনয়ে পথে চলতে চলতে একসময় নিজে নাটকও প্রযোজনা করেন তিনি। এখন পর্যন্ত তিনটি নাটক প্রযোজনা করেছেন তিনি। নাটক তিনটি হচ্ছে রেজানূর রহমানের ‘অনুভবে তুমি’, ‘নদী ভাঙ্গা মেয়ে’ এবং শামীম শরীফের ‘ফেসবুকে নীল আকাশ’। শাহনূর শেষ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র জাহিদ হোসেনের ‘লীলামন্থন’ ও ফারুক হোসেনের ‘কাকতাড়–য়া’ চলচ্চিত্রের কাজ। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে জামশেদুর রহমানের ‘কে আমার শত্রু’, জুয়েল ফার্সির ‘হবারতো হবেই প্রেম’ ও সোলায়মান হোসেনের ‘প্রেম প্রীতি ভালোবাসা’।

শাহনূর অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে ‘অপহরণ’। বাবু রায় পরিচালিত এই চলচ্চিত্রটি গেলো ঈদে কলকাতায় মুক্তি পায়।